Share

সম্প্রতি প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড এর বর্তমান চেয়ারম্যান তাঁর দায়িত্ব গ্রহণের পর কোম্পানীর আর্থিকসহ সার্বিক অবস্থা নিরূপনের লক্ষ্যে দেশের প্রখ্যাত অডিট ফার্ম হুডা ভাসি চৌধুরী এন্ড কোং-কে ২০০৯-২০১২ সালের কোম্পানীর ম্যানেজমেন্ট অডিট কার্যক্রম পরিচালনার জন্য নিযুক্ত করে। অডিটে কোম্পানীর ২০০৯-২০১২ সালের বিভিন্ন বিষয়ে তৎকালীন ম্যানেজমেন্টের সীমাহীন অনিয়ম, দুর্নীতি, অদক্ষতা, কোম্পানীর অর্থ আত্মসাত, মালামাল চুরি, ব্যাপক জালিয়াতি, অধিক মূল্যে কোম্পনীর স্থায়ী সম্পদ ক্রয়সহ নানাবিধ অসঙ্গতিপূর্ণ লেনদেনের বিষয়টি সুস্পষ্ট হয়।
উল্লেখিত ম্যানেজমেন্ট অডিটে দেখা যায়, কোম্পানীর তৎকালীন মূখ্য নির্বাহী কর্মকর্তা অন্যান্য কয়েকজন দুর্নীতিবাজ কর্মকর্তার যোগসাজসে কোম্পানীর বিভিন্ন সার্ভিস সেলের নামে নকল কমিশন বিল উপস্থাপন, গ্রাহকদের কাছ থেকে আহরিত প্রিমিয়ামের টাকা কোম্পানী ফান্ডে জমা না করে হস্তমজুদ ও এজেন্ট ব্যালেন্স হিসেবে প্রদর্শন, এবং কোম্পানীর নামে প্লট, ফ্ল্যাট ও গাড়ী ক্রয়ের নামে বিভিন্ন সময়ে প্রতারনার মাধ্যমে কোম্পানীর বিপুল পরিমান অর্থ আত্মসাত করে। এর পরিপ্রেক্ষিতে কোম্পানীর বর্তমান প্রশাসন সম্মানিত বীমা গ্রাহকসহ সংশ্লিষ্ট সকলের স্বার্থে কোম্পানীর তৎকালীন দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে।
বর্তমানে এসব দুর্নীতিবাজ কর্মকর্তাগণ ম্যানেজমেন্ট অডিটের সুপারিশসমূহ বাস্তবায়নে বাধা সৃষ্টি করার পাশাপাশি নিজেদের দুর্নীতি আড়াল করার লক্ষ্যে চেয়ারম্যানসহ কোম্পানীর অন্যান্য পদস্থ কর্মকর্তাদের হেয় প্রতিপন্ন করতে নামে-বেনামে দেশের বিভিন্ন স্থানে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন মামলা-মোকদ্দমা দায়েরের হুমকি প্রদান করছে। এতদসত্ত্বেও কোম্পানীর বর্তমান প্রশাসন, কোম্পানী তথা জনস্বার্থবিরোধী যেকোন কর্মকান্ডের বিষয়ে সর্বদা সুদৃষ্টি রাখছে এবং কোম্পানীর স্বার্থ রক্ষায় সর্বদা স্বচেষ্ট রয়েছে।
এমতাবস্থায়, প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড এর পক্ষ থেকে সকল সম্মানিত গ্রাহক, শেয়ার হোল্ডার, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে কোম্পানীর পাশে থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। এখানে বিশেষভাবে উল্লেখ্য, প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড এর বর্তমান চেয়ারম্যানের গতিশীল নেতৃত্ব ও ঐকান্তিক প্রচেষ্টায় ও অভিজ্ঞ কর্মকর্তাদের সার্বিক সহযোগিতায় দেশব্যাপী সম্মানিত গ্রাহকদের সাথে অতীতের ন্যায় ভবিষ্যতেও পূর্ণ আস্থার সাথে কাজ করে যাবে।

Print Friendly, PDF & Email
Share
 
 

1 Comment

  1. forkan biswas says:

    Thanks

Leave a Comment

 




 

*

 
 
876Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax