khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

অতিভারী বর্ষণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে

0 18

ঢাকা : আজ শুক্রবার ও আগামীকাল শনিবার ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আবহাওয়া অফিস ভারী বর্ষণের সতর্কবাণীতে জানায়, ভারী থেকে অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় অবস্থানরত মৌসুমী লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে গতকাল থেকে ভারী থেকে অতিভারী বর্ষণ হচেছ।

20062014_003_CTG_RAIN

আবহাওয়া অফিস জানায়, মৌসুমী লঘুচাপ উত্তর বঙ্গোপসাগর তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলে অবস্থান করছে। মৌসুমী বায়ূ বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবলভাবে সক্রিয় রয়েছে।আবহাওয়া অধিদফতরের আয়শা খাতুন জানান, আজও আগামীকাল দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। তবে আগামীকাল শনিবারের পর তা কিছুটা কমে যেতে পারে।

গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৩২ মি.মি., ময়মনসিংহে ৯২ মি.মি., টাঙ্গাইলে ২৬ মি.মি., ফরিদপুরে ৬৭ মি.মি., মাদারীপুরে ৯১ মি.মি., চট্টগ্রামে ২৬৭ মি.মি., সন্দ্বীপে ১৫৫ মি.মি., সীতাকুণ্ডে ১৬৬ মি.মি., চাঁদপুরে ১২৪ মি.মি., মাইজদীকোর্টে ৮০ মি.মি., হাতিয়ায় ১২১ মি.মি., কুতুবদিয়ায় ১১৫ মি.মি., সিলেটে ২৮ মি.মি., রাজশাহীতে ৩৮ মি.মি., ঈশ্বরদীতে ১১ মি.মি., বগুড়ায় ৪৮ মি.মি., খুলনায় ৪২ মি.মি., মংলায় ৪৮ মি.মি., সাতক্ষীরায় ৪৮ মি.মি., বরিশালে ৫৪ মি.মি., খেপুপাড়ায় ১০৩ মি.মি. ও ভোলায় ১০১ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave A Reply