নিউইয়র্কে একুশে কর্মসূচিতে সেক্টর কমান্ডার্স ফোরাম

0 43

এনআরবি নিউজ, নিউইয়র্ক : নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস এলাকাবাসী এবং সেক্টর কমান্ডার্স ফোরাম যৌথভাবে শহীদ মিনার নির্মাণ করবে। একুশের প্রথম প্রহরে খাবার বাড়ির সামনে নির্মিত সেই শহীদ মিনারে সকলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবে। ১১ ফেব্রুয়ারি রোববার সেক্টর কমান্ডার্স ফোরামের এক সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। এই কর্মসূচিতে অংশগ্রহণে ইচ্ছুকদের তালিকাভুক্ত হবার অনুরোধ জানানো হয়েছে। একই সভায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপনের ব্যাপারেও বিস্তারিত আলোচনা হয়েছে। এ ব্যাপারে সিটি প্রশাসনের কাছে প্রয়োজনীয় অনুমতিও সংগ্রহ করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে এ সভা পরিচালনা করেন সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি। আলোচনায় আরো অংশ নেন সহ-সভাপতি হারুন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক নূরল আমিন বাবু, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা লাবলু আনসার, কামরুল ইসলাম, কানু দত্ত প্রমুখ।

নিউইয়র্ক সিটির উডসাইডে গুলশান টেরেস ও কুইন্স পেলেস, জ্যামাইকা, ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড, ব্রঙ্কসে পার্কচেস্টার এলাকাতেও একুশের প্রথম প্রহরে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে প্রবাসীরা প্রভাতফেরীর মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন। জাতিসংঘের সামনে গত ২৮ বছরের মত এবারও বাঙালির চেতনামঞ্চ ও মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ মিনার স্থাপন করে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave A Reply