যুক্তরাজ্য বিএনপি’র ঘৃণিত, ন্যাক্কারজনক ঘটনা: যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ’র নিন্দা

0 22

গত ৮ই ফেব্রুয়ারি লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে যুক্তরাজ্য বিএনপি’র ঘৃণিত, ন্যাক্কারজনক ঘটনার উপর সভাপতি ও সাধারন সম্পাদকের স্বাক্ষরিত দায়সারা গোছের বিবৃতিটি আমরা ঘৃনাভরে প্রত্যাখ্যান করছি । প্রথমত: সেই বিক্ষোভ মোটেও শান্তিপূর্ণ ছিলনা, স্মারকলিপি দেওয়ার নাম করে বিএনপি সন্ত্রাসীরা হাইকমিশনে প্রবেশ করে দূতাবাস কর্মকর্তাদের নাম ধরে অশ্রাব্য ভাষায় গালিগালাজ, ভাংচুর, জাতির জনকের ছবি নামিয়ে অত্যন্ত দৃস্টিকটু ভাবে হেয় করার মধ্য দিয়ে চরম ধৃষ্ঠতা দেখিয়েছে । যে মহান নেতা বংগবন্ধু শেখ মজিবুর রহমানের ঐতিহাসিক দিক নির্দেশনায় স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হয়েছে এবং বাঙালী জাতি অর্জন করেছে তাদের বহুল আকাংক্ষিত ও কস্টার্জিত স্বাধীনতা সেই জাতির পিতার ছবিকে নিয়ে তাদের চরম অপমানকর কর্মকান্ডের ব্যাপারে তারা কোন দোষ স্বীকার করেনি কিংবা ক্ষমাও চায়নি ।

বিএনপি যে একটা অসাংগঠনিক এবং সন্ত্রাসী দল সেটা তারা লন্ডনে ইতিপুর্বে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সফরের সময়ে তাদের উচ্ছৃংখল কর্মকান্ডের মাধ্যমেও প্রমান করেছে । যুক্তরাজ্য বিএনপি’র উচিত সেদিনের সেই অনভিপ্রেত ঘটনার জন্য প্রকাশ্য বিবৃতির মাধ্যমে ক্ষমা চাওয়া, বিশেষত: বংগবন্ধুর ছবিকে যে ভাবে হেয় করেছে তার জন্য ভুল স্বীকার করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো ।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, সকল স্টেট কমিটি, মহানগর কমিটি এবং অংগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে যুক্তরাজ্য বিএনপি’র লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের ন্যাক্কারজনক কর্মকান্ডের আবারও তীব্র নিন্দা জানানো হচ্ছে ।

Print Friendly, PDF & Email

Leave A Reply