জর্জিয়া আওয়ামীলীগের সম্মেলন ৪ মার্চ।। আসছে নতুন নেতৃত্ব

0 77

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ মেয়াদ শেষ হয়ে যাওয়া জর্জিয়া আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুরোধের আলোকে অবশেষে নতুন কার্যকরী কমিটি গঠনকল্পে আটলান্টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বর্ণাঢ্য সম্মেলন। আর এর মধ্য দিয়ে নেতা-কর্মীদের চাওয়া-পাওয়ার চাহিদার আলোকে পরবর্তী মেয়াদের নতুন কমিটিতে নতুন নেতৃত্ব আসছে বলে অনেকেই মনে করছেন।

জর্জিয়া আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দসহ যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের তত্ত্বাবধানে এই জাঁকজমকপূর্ণ সম্মেলনটির তারিখ চূড়ান্ত হয়েছে আগামী ৪ মার্চ রোববার।

আটলান্টায় বসবাসকারী যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহসভাপতি ও জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সম্মেলনের এই ঘোষণাটি দেয়া হয়। তবে সময় ও স্থান এখনও নির্ধারণ করা হয়নি বলে তা শিগগিরই জানিয়ে দেয়া হবে বলে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের দায়িত্বপ্রাপ্ত এই প্রতিনিধি বিজ্ঞপ্তিতে অবহিত করেন।

ডাঃ মানিক আরও জানান, শুধুমাত্র জর্জিয়া আওয়ামী লীগের সদস্য-সদস্যাবৃন্দ, উপদেষ্টামণ্ডলীর সদস্যবৃন্দ এই সম্মেলনে উপস্থিত থাকবেন। সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমানসহ শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানানো হয়।

এক প্রশ্নের উত্তরে ডাঃ মুহাম্মদ আলী মানিক বলেন, “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষে এবং আওয়ামীলীগ সরকারের অসমাপ্ত কাজগুলিকে এগিয়ে নেয়ার লক্ষে আগামী নির্বাচনে আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের বাংলাদেশিকে ঐক্যবদ্ধ হতে হবে। আর এই লক্ষে প্রবাসেও সকল আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনগুলিকে জনমত গঠনে ঝাঁপিয়ে পড়তে হবে। কাজেই জর্জিয়া আওয়ামীলীগের সকল নেতা-কর্মীকেও একইভাবে দলের চেইন অব কমান্ড মেনে ঐক্যবদ্ধ থাকা জরুরী। আমি মনে করি একারনে এই সম্মেলনটি খুবই গুরুত্বপূর্ণ জর্জিয়ার আওয়ামী পরিবারের জন্যে”।  

ডাঃ মানিক আরও বলেন, “আমরা একটি সুন্দর ও গতিশীল নেতৃত্ব গঠনে নতুন কমিটি তৈরির ব্যাপারে কাজ করে যাচ্ছি। আসন্ন সম্মেলনে সকলের সমর্থনে সকলের পছন্দের কমিটিই জর্জিয়ার আওয়ামী পরিবারের নতুন দিগন্ত উন্মোচন করবে বলে প্রত্যাশা করছি”।

উল্লেখ্য, গত নভেম্বরে জর্জিয়া আওয়ামীলীগের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ডিসেম্বরের শেষ সপ্তাহে দলের বিদায়ী সভাপতি মোহাম্মদ আলী হোসেন ও বিদায়ী সাধারণ সম্পাদক মাহমুদ রহমান এক যুক্ত বিবৃতিতে সিনিয়র নেতাদের কাছে নতুন কমিটি গঠনের অনুরোধ জানান।

 

 

Print Friendly, PDF & Email

Leave A Reply