দুটি নাশকতার মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরের নির্দেশ

0 47

১৮ ফেব্রুয়ারি শাহবাগ ও ৪ মার্চ তেজগাঁও থানার মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরের জন্য কারা কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছে আদালত। তবে কুমিল্লার কোন মামলার কাগজ পায়নি বলে জানিয়েছেন আইজি প্রিজন। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করে আইজি প্রিজন বলেন, গ্রেফতার দেখানো নয় এটিকে কারাগারে প্রডাকশন ওয়ারেন্ট পেপার পাঠানো বলা হয়।

খালেদা জিয়াকে রাজধানীর শাহবাগ ও তেজগাঁও থানার দুই মামলায় জারি করা গ্রেপ্তারি পরোয়ানা কারাগারে পৌঁছেছে। কারা সূত্র জানিয়েছে, ১৮ ফেব্রুয়ারি শাহবাগ ও ৪ মার্চ তেজগাঁও থানার মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরের জন্য কারা কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছেন আদালত। এর আগে আদালতের নির্দেশ অনুযায়ী রোববার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার ও তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, এমন কোনও তথ্য আমাদের কাছে নেই।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৮০) চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে পৌঁছালে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কোন কিছু বুঝে ওঠার আগে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭জন ও হাসপাতালে নেয়ার পর ১ জনসহ মোট ৮ জন যাত্রী মারা যায়।

খালেদা জিয়াসহ এ মামলায় ৭৭ জন আসামীর মধ্যে ৪৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা আছে। জামিনে আছেন ২৯ জন এবং জেল হাজতে রয়েছেন একজন।

Print Friendly, PDF & Email

Leave A Reply