বেগম খালেদা জিয়াকে কারাদন্ড দেয়ায় স্টকহোমে নিন্দা ও প্রতিবাদ

0 172

বিশেষ প্রতিনিধি : গত ৮ ফেব্রুয়ারী রাত ৮টায় ইন্ডিয়ান গার্ডেন মিলনায়তনে জাতীয়তাবাদী ফোরাম সুইডেন এর সভাপতি রেজাউল কবির শিশির এর সভাপতিত্বে ও এম তারেকের সঞ্চালনায় বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী নেগম খালেদা জিয়াকে জিয়া অর্ফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় প্রহসন মুলক রায়ে ৫ বছর কারাদন্ড দেয়ার বিরুদ্ধে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়।উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাসিত চৌধুরী, আরশাদ খান টুটুল, আবিদ খান, খোকন, বেলাল হোসেন ও কবির আরো অনেকে।

বক্তাগন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলাই রাজনৈতিক মামলা। বর্তমান এই ভোটার বিহীন অবৈধ সরকারের আমলে দেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশী ব্যাংকে জমা করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, বিসিক ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লোপাট করেছে এই সরকার। অথচ, মাত্র দুই কোটি দশ লাখ টাকার মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলীয় নেত্রীকে ৫ বছরের সাজা দিয়েছে। এছাড়া দলের ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমানসহ পাঁচ জনকে দশ বছর কারাদন্ড এবং প্রত্যেককে দুই কোটি দশ লাখ টাকা জরিমানা করেছে। নেতৃবৃন্দ বলেন, দেশে আজ মুক্তিযুদ্ধের ঘোষক ও সফল শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারকে রাজনীতি থেকে দুরে রাখার চক্রান্ত চলছে। আগামী নির্বাচনে বিএনপিকে অংশ গ্রহন করতে না দেওয়ার জন্যই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে সাজা কারাদন্ড দেয়া হয়েছে।। এটা জাতির জন্য একটি কলঙ্কের অধ্যায় এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী চক্রান্তের অংশ।

সভাপতির বক্তব্যে রেজাউল করিম শিশির বলেন, আজকে এই রায় শোনার পরে মনটা অনেক খারাপ। বাংলাদেশের ১৭ কোটি মানুষের আশা-আকাঙ্খার শেষ ভরসা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়িয়ে ৫ বছর কারাদন্ড দেয়ায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি আশা করি, সরকারের এ হটকারী সিদ্ধান্তের জন্য বিএনপি ক্ষতিগ্রস্থ হবে না বরং লাভবান হবে। এটা বুঝেই দেশনেত্রী শান্তিপুর্ন প্রতিবাদের আহ্বান জানিয়েছেন। সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে উনাকে ভিতরে নিয়েছেন। উনার জন্য দোয়া করি, মহান আল্লাহ যেন উনাকে হেফাজত করেন। আগামীকাল শুক্রবার নেত্রী ও উনার পরিবারের জন্য সবাই দোয়া করবেন।

তিনি বলেন, আপনারা ফান্ড রেইজিং এর জন্য খুব মুল্যবান প্রস্তাব দিয়েছেন। ইনশাল্লাহ, আমরা ফান্ড সংগ্রহ করবো এবং বাংলাদেশে জেল-জুলুম ও হামলা-মামলার স্বীকার নেতাকর্মীদের আইনি সহায়তা সহ সার্বিক সহযোগিতায় এগিয়ে যাব। সারাদিন কাজের শেষে আপনারা আমার ডাকে সাড়া দিয়ে এ প্রতিবাদ সভায় উপস্থিত হওয়ার জন্য আমি সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং কোন ভুলত্রুটি হলে আমি আমার ফোরামের পক্ষ থেকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email

Leave A Reply