ডিভিশন পেলেন খালেদা জিয়া

0 43

ঢাকা : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আদালতের আদেশ অনুযায়ী কারাগারে ডিভিশন দেয়া হয়েছে।মহা-কারাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন আজ বিকেলে সাংবাদিকদের জানান, ‘আদালতের আদেশ কারাগারে পৌঁছার পর আমরা বেগম খালেদা জিয়াকে ডিভিশন প্রদান করেছি’।

বেগম খালেদা জিয়ার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়ার নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধি দল আজ রোববার বিকেলে কারা কর্তৃপক্ষের কাছে বেগম খালেদা জিয়ার ডিভিশন সংক্রান্ত আদালতের আদেশ হস্তান্তর করে।এর আগে আদালতের রায় এবং সামাজিক মর্যাদা বিবেচনায় কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদকিদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া একটি বড় দলের চেয়ারপার্সন। তার এসব সামাজিক মর্যাদা বিবেচনা করেই প্রথম দিন থেকেই তাকে সে রকম মানসম্পন্ন জায়গায় রাখা হয়েছে।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের তদন্ত প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে জানিয়ে কামাল বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) এই হত্যাকান্ডের তদন্ত করছে। তদন্ত শেষ হলে র‌্যাব শিগগিরই প্রতিবেদন প্রকাশ করবে। তিনি বলেন, হাইকোর্টের দিক-নির্দেশনায় র‌্যাব এই হত্যাকান্ডের তদন্ত করছে। তদন্তের জন্য র‌্যাব ডিএনএ নিয়ে কাজ করছে।

একুশে ফেব্রুয়ারিকে ঘিরে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০ ফেব্রুয়ারির রাত থেকে শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরাপত্তা থাকবে। এ ছাড়াও শহীদ মিনার, শাহবাগ, টিএসসি, নীলক্ষেত সিসিটিভির আওতায় থাকবে।

Print Friendly, PDF & Email

Leave A Reply