আটলান্টায় বাংলাদেশি আমেরিকান ডেমোক্র্যাটিক পার্টির মত বিনিময় সভা

0 119

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ গত ৩ ফেব্রুয়ারি স্থানীয় সময় সন্ধ্যে সাতটায় আটলান্টার বিউফোর্ড হাইওয়েস্থ মনসুন মাসালা রেস্তোরাঁয় বাংলাদেশি আমেরিকান ডেমোক্র্যাটিক পার্টির উদযোগে মূলধারার ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সাথে সক্রিয় বাংলাদেশি নেতা-কর্মীদের অংশগ্রহণে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের চেয়ারম্যান জামিল ইমরানের সভাপতিত্বে উক্ত সভায় আলোচনা ও মত বিনিময়ে অংশ নেন মূলধারার ডেমোক্র্যাটিক পার্টি, জাতীয় কমিটির কার্যকরী সদস্য শেখ রহমান চন্দন, ফোবানার সাবেক চেয়ারম্যান ও ডেমোক্র্যাটিক রাজনীতির সংগঠক ডিউক খান, অ্যাসলে জর্জিয়া শাখার সভাপতি মোহাম্মদ আলী হোসেন, সংগঠনের প্রথম ভাইস চেয়ারম্যান মোস্তফা জাহিদ টিটু, দ্বিতীয় ভাইস চেয়ারম্যান শেখ জামাল, তৃতীয় ভাইস চেয়ারম্যান পারভেজ ইকবাল, পরিচালক ইলা চন্দ ও নির্বাহী সদস্য মোহন জাব্বার, উত্তম দে, মিনহাজুল ইসলাম বাদল, জামান প্রমুখ। সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন এনএবিসি’র সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত হুসেন।

সভায় বক্তাগণ ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সাথে বাংলাদেশি আমেরিকান নাগরিকদের অংশগ্রহণ কিভাবে আরও বৃদ্ধি করা যায় এবং প্রবাসের মাটিতে যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার নিয়ে অন্যান্য নাগরিকদের সাথে পাল্লা দিয়ে কিভাবে মাথা উঁচু করে নিজেদের ভাবমুর্তিকে বিকশিত করে তোলা যায়, সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। সেইসাথে এদেশে বেড়ে উঠা বাংলাদেশি বংশোদ্ভূত নতুন প্রজন্মকেও তাদের রাজনৈতিক সচেতনতা বৃদ্ধিসহ দলের নানা কর্মসূচিতে অংশগ্রহণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যাপারে মতামত প্রদান করেন বক্তাগণ।

এছাড়া ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কমিটিতে প্রথম ও একমাত্র বাংলাদেশি কার্যকরী সদস্য শেখ রহমান এবছর জর্জিয়া স্টেট সিনেটে সিনেটর পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন বলে সভায় তিনি অবহিত করেন। প্রার্থীতা চূড়ান্ত হলে সংগঠনের পক্ষ থেকে তাঁর নির্বাচনী প্রচারনায় সর্বাত্মক প্রচেষ্টা নেয়া হবে বলে জানানো হয় ঐ সভায়।

Print Friendly, PDF & Email

Leave A Reply