খালেদাকে দেখতে কারাগারে স্বজনরা

0 61

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের পর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন তার পরিবারের কয়েকজন সদস্য।

অনুমতি পাওয়ার পর শুক্রবার বিকেল সাড়ে ৩টায় কারাগারের ভেতরে প্রবেশ করেছেন খালেদার জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী নাসরিন ইস্কান্দার ও ছেলে অভিক ইস্কান্দার এবং খালেদার বোন সেলিনা। তারা কতক্ষণ কারাগারে থাকবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

এরআগে বিএনপি নির্বাহী কমিটির দুই নারী সদস্য ও ও এক নারী আইনজীবী নেতাও খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে গিয়েছিলেন। তবে তারা দেখা করার অনুমতি পেয়েছেন কি না তা নিশ্চিত নয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডবিধি ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা কমানো হয় বলে রায়ে উল্লেখ করেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।রায়ের পর খালেদাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

Print Friendly, PDF & Email

Leave A Reply