তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান: সংবাদ সম্মেলনে রিজভী

0 39

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।আজ শুক্রবার রাজধানীর নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘দলের গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।’খালেদা জিয়াকে সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে জানিয়ে যুগ্ম মহাসচিব বলেন, বিএনপি নেতাকর্মীদের ঐক্য এখন আরও সুদৃঢ় হয়েছে।

নির্বাচনী বৈতরণী পার হতেই আওয়ামী লীগ সরকার খালেদা জিয়াকে সাজা দিয়েছে বলেও মন্তব্য করেন রিজভী।দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া এ মামলার অপর আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচ জনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়েছে।

রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তাকে সেখানেই রাখা হবে। তারেক রহমান বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

Print Friendly, PDF & Email

Leave A Reply