জেলকোড অনুযায়ী সকল সুবিধা পাবেন খালেদা: স্বরাষ্ট্রমন্ত্রী

0 32

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খালেদা জিয়াকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে রাখা হবে। সামাজিক মর্যাদা ও সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তার যেসব সুবিধা পাওয়ার কথা তাকে তা দেয়া হবে।তিনি বলেন, এখন পর্যন্ত দেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে এ রায়কে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তবে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি খালেদা জিয়ার পাঁচ বছর সাজা এবং তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর কারে সাজার রায় ঘোষণার পর বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে সারাদেশে আইন-শৃঙ্খলার সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন তাকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হচ্ছে। প্রয়োজনে তাকে সরানো হতে পারে।

সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি সারা বাংলাদেশে খোঁজ নিলাম। কোথাও কোনো আতঙ্ক নেই। সব স্বাভাবিকভাবে চলছে। কেউ যদি বিশৃঙ্খলা করতে চায় তাহলে আইনশৃঙ্খলা বাহিনী যেটা করার সেটাই করবে। কেউ ভাঙচুর, নৈরাজ্য করতে না পারে সেজন্য সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, খালেদা জিয়ার আদালতে যেতে ২ ঘণ্টা সময় বেশি লেগেছে। তাদের নেতা-কর্মীরা গাড়িবহর ঘিরে মিছিল করেছে। আমাদের নেতা-কর্মীরা কিন্তু বসে ছিলেন। কেউ কিন্তু প্রতিবাদ করেনি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

যে কোনো দল যে কোনো কর্মসূচি দিতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী দেখবে কোনো বিশৃঙ্খলা করছে কিনা, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Print Friendly, PDF & Email

Leave A Reply