মগবাজারে পুলিশ-নেতাকর্মীদের সংঘর্ষ, কাকরাইলে টিয়ারসেল নিক্ষেপ-আটক

0 17

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় শুনতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশান থেকে বকশিবাজারের উদ্দেশে রওনা দেন অনেকটা নেতাকর্মী শূন্য অবস্থায়, পুলিশি পাহারায়।
গুলশান থেকে রওনা দেয়ার পর খালেদা জিয়ার গাড়ি তেজগাঁও লিংক রোডের সাতরাস্তা মোড় পার হয়ে মগবাজার রেলক্রোসিং পৌঁছালে হঠাৎ জড়ো হন হাজার হাজার নেতাকর্মী।
তাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রাজপথ। ব্যাপক নেতাকর্মীর ভিড়ে ধীর হয়ে যায় গাড়ির গতি। মগবাজার হলি ফ্যামিলি হাসপাতালের সামনে পৌঁছালে সেখানে বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মধ্যে ইট-পাটকেল ছোড়াছুড়ি, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটেছে। এই ঘটনায় কেউ আহত হয়েছেন কি তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি। এরপর গাড়ি বহর কাকরাইল মোড় পার হওয়ার পর মৎস্য ভবন সংলগ্ন এলাকায় আরো কয়েকদফায় বাঁধে ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় কাকরাইলের পুলিশ বক্সটি ভাংচুর করা হয়, পাশে থাকা একটি বাইকে আগুন জ্বালিয়ে দেয়া হয়।
পুলিশ এক পর্যায়ে টিয়ার সেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। তবু থেমে থাকেনি গাড়ি বহরে নেতাকর্মীদের উপস্থিতি। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নেতাকর্মী সন্দেহে হাইকোর্টের সামনে থেকে তিনজনকে আটক করেছে।

এছাড়া চানখারপুল এলাকা আবারো বাঁধে দ্বিমুখী সংঘর্ষ, সেখানে নিক্ষেপ করা হয় টিয়ারসেল। তবে কোর্ট সংলগ্ন এলাকায় রাখা হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

Print Friendly, PDF & Email

Leave A Reply