৪২তম আন্তর্জাতিক কলকাতা পুস্তক মেলায় বাংলাদেশ

0 29

ঢাকা: কলকাতায় ‘৪২তম আন্তর্জাতিক কলকাতা পুস্তক মেলা ২০১৮’য় প্রতিবছরের ন্যায় এবারও বাংলাদেশ অংশগ্রহণ করবে। এ বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে সরকারি ও বেসরকারি মোট ৪২টি স্টল থাকবে। সরকারি স্টলগুলো হলো বাংলা একাডেমি, নজরুল ইনস্টিটিউট, জাতীয় গ্রন্থকেন্দ্র, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ শিশু একাডেমি, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর।

আজ কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোঃ মোফাকখারুল ইকবালের সঞ্চালনায় কলকাতা আন্তর্জাতিক বইমেলা-২০১৮ এর বাংলাদেশের অংশগ্রহণের বিস্তারিত সংবাদ সম্মেলনে তুলে ধরেন উপহাইকমিশনার তৌফিক হাসান।

এবারের ৪২তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় বাংলাদেশ দিবস হিসেবে মেলা কর্তৃপক্ষ ৩ ফেব্রুয়ারিকে নির্ধারণ করেছে। কলকাতাস্থ বাংলাদেশ উপহাইকমিশন বইমেলা প্রাঙ্গণের স্টেট ব্যাংক অডিটোরিয়ামে ‘বাংলাদেশের সাহিত্যে মুক্তিযুদ্ধ’ শীর্ষক একটি সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথি, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের জনস¦াস্থ্য ও কারিগরি দপ্তর এবং পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় সম¥ানিত অতিথি, বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরে বাংলাদেশের শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

Leave A Reply