মাশরাফি টেস্টে ফিরতে চাইলেও বিসিবি অনিচ্ছুক!

0 26

বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বপ্ন আরো একবার ভঙ্গ হলো বাংলাদেশের। অধিনায়ক হিসেবে ত্রিদেশীয় সিরিজ জয়ের কীর্তি গড়তে পারলেন না মাশরাফি বিন মুর্তজা। চলতি মাসের শেষ দিনটি থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। এই টেস্টে বাংলাদেশ পাচ্ছে না ইনজুরিতে আক্রান্ত বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে। তাই ম্যাশের কাছে সাংবাদিকরা প্রশ্ন করলেন, তিনি কি সাদা পোশাকে ফিরবেন আবার?

মাশরাফির জবাবটা ছিল দারুণ ইতিবাচক। সবাইকে মোটামুটি অবাক করেই তিনি বললেন, ‘যদি দলের দরকার হয় অবশ্যই আমি চেষ্টা করব। এখন মাহমুদউল্লাহ আছে (ভারপ্রাপ্ত অধিনায়ক)। আমার বিশ্বাস যে ও দলকে চালিয়ে নিতে পারবে। আর সব সিনিয়র খেলোয়াড়ই তাকে সমর্থন করবে।’

গত বছরের শেষ দিকে মুশফিককে সরিয়ে সাকিবকে টেস্ট অধিনায়ক করা হয়েছিল। প্রথম অ্যাসাইনমেন্টেই তাকে পাচ্ছে না বাংলাদেশ। সহ-অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদকে নেতৃত্ব দেওয়া হতে পারে। কিন্তু তার বড় দৈর্ঘ্যের ক্রিকেটে নেতৃত্ব দেয়ার কোনো অভিজ্ঞতা নেই। যদিও বিপিএলে তার নেতৃত্ব দারুণভাবে প্রশংসিত হয়েছে পরপর দুই সিজনেই। এই পরিস্থিতিতে মাশরাফিই এমন এক ব্যক্তি, যিনি যে কোনো ফরম্যাটে অধিনায়ক হওয়ার যোগ্য। দলকে একই সুঁতায় গাঁথতে তার জুড়ি নেই।

মাশরাফি টেস্ট ক্রিকেটে ফিরতে চাইলেও বিসিবির ভাবনা আবার অন্যরকম। শনিাবর ফাইনাল শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘টেস্ট মাশরাফির জন্য আদর্শ নয়। টেস্ট খেলা অনেক কঠিন। তাকে আমাদের প্রয়োজন আছে। তবে যদি সে চায় আমরা এখনই টি-টোয়েন্টি দলে তাকে ফেরাতে পারি।’

এদিকে মাশরাফি ইতোমধ্যেই টি-২০ থেকে অবসর নিয়েছেন। অন্যদিকে ২০০৯ সালে মাশরাফি সর্বশেষ টেস্ট খেললেও এখনো আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন নি।

Print Friendly, PDF & Email

Leave A Reply