অসাম্প্রদায়িক চেতনা ও ঐক্যের মেলবন্ধনে নিউইয়র্কে এই প্রথম কোন আঞ্চলিক সংগঠনের স্বরস্বতী পূজা উদযাপন

279

আব্দুল হামিদ নিউইয়র্ক: সবার মধ্যে সম্প্রীতি ও ঐক্যের সেতুবন্ধ রচনা করার আহব্বানের মধ্য দিয়ে নিউইয়র্কে নওগাঁ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব ইউএস এ ইন্ক উদযাপন করলো তিথী অনুযায়ী স্বরস্বতী পূজা । স্থানীয় সময় ২২ জানুয়ারী সোমবার উডসাইডের গুলশান ট্যারেসে দুপুর থেকে প্রবাসী বাংলাদেশী হিন্দু পূর্ন্যার্থীরা এসোসিয়েশনের অস্থায়ী মন্ডপে অঞ্জলী ,হাতে খড়ি,আরতি ও স্বরস্বতী বন্দনায় যোগ দেন ।

পূজা উপ কমিটির আহবায়ক নেপাল চন্দ্র দাস আগত অতিথিদের স্বাগত জানান। পূজা মন্ডপে হাজির ছিলেন প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সাংবাদিক, রাজনীতিক,সুশীল সমাজের প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেনীপেশার নেতৃবৃন্দ । শুভেচ্ছা বক্তব্যে বক্তারা বলেন নিউইয়র্কে প্রায় এক হাজারের অধিক বাংলাদেশী সংগঠন থাকলেও এই প্রথম স্বরস্বতী পূজার আয়োজন করে নওগাঁ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব ইউএস । তারা এই মহতী উদ্যোগের সাধুবাদ জানান এবং আশাবাদ ব্যাক্ত করেন এই বলে- বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ হয়েছিল অসাম্প্রদায়িক চেতনার আদর্শে উজ্জীবিত হয়ে। কাজেই সকল ধর্ম বর্ণ মিলে মিশে প্রবাসেও ঐক্যের সেতুবন্ধ রচনা করতে হবে এবং ভবিষ্যতে বাংলাদেশ সোসাইটি সহ অন্যান্য আঞ্চলিক সংগঠন সকল ধর্মের যথাযথ সন্মান প্রদর্শন করবেন বলে তারা আশাবাদি।

পূজা উপলক্ষে “বাণী অর্চনা’ ২০১৮ নামের ম্যাগাজিনের উদ্ভোধন করেন কমিউনিটির বিশিষ্টজনেরা ।উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সভাপতি মো: মাহবুবুর রহমান হিটলার,সাধারন সম্পাদক এনামুল হক সৌরভ প্রমাণিক ,কার্যকরী সদস্য রাজীব আহসান চৌধুরী ,জাহাঙ্গীর আলম বিপ্লব, মো: তোফাজ্জল হোসাইন প্রমুখ।

মহিলা সম্পাদিকা নাফিসা নূর সাথীর সঞ্চালনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন দেশ ও প্রবাসের শিল্পীরা ।অনুষ্ঠানের সমাপ্তি টানা হয় বাংলাদেশের প্রখ্যাত শিল্পী সায়রা রেজার কন্ঠে জনপ্রিয় গান “ গ্রামের নওজোয়ান হিন্দু মুসলমান মিলিয়া বাউলা গান আর মুর্শিদি গাইতাম- আগে কি সুন্দর দিন কাটাইতাম । এ গানের মাধ্যমে ।

Print Friendly, PDF & Email

Comments are closed.