পৃথিবীতে আদর্শ দৈহিক গড়নের একমাত্র মালিক কেলি ব্রুক

57

 

সুন্দরী প্রতিযোগিতায় নারীদেহের আদর্শ গড়ন, দৈহিক সৌন্দর্যের ভিত্তিতে আলাদা নম্বর বরাদ্দ রয়েছে। কেবল সার্বিক অর্থেই নয়, দেহে প্রত্যেক অঙ্গের আদর্শ গড়ন নিয়েও হয়েছে গবেষণা। সেই গবেষণায় চিহ্নিত হয়েছেন একজন নারী, যার দেহকে আদর্শ নিখুঁত গড়নের বলা হচ্ছে।

যিনি সর্বোত্তম দেহের তকমা পেয়েছেন তার নাম কেলি ব্রুক। রটেস্টারে ১৯৭৯ সালে ২৩ নভেম্বর জন্মগ্রহণ করেন। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। বিজ্ঞান বলছে, তার চুল, নখ, হাত-পা থেকে শুরু করে সবকিছুই একেবারে আদর্শ মাপের। তিনি ব্রিটিশ মডেল, অভিনেত্রী এবং টেলিভিশন ব্যক্তিত্ব। তার মডেলিং ক্যারিয়ার শুরু হয়েছে মাত্র ১৬ বছর বয়সে। এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়া পরই মডেলিং শুরু করেন। তার মা ওই প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন। এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি।

এর আগেও তার দৈহিক গড়ন ডেইলি স্টার ট্যাবলয়েড এর এডিটরিয়াল টিমের দৃষ্টি কাড়ে। একবার গ্রাজিয়া ম্যাগাজিন আদর্শ নারীদেহ খুঁজে নিয়ে বাছাই করে ৫ হাজার নারী। সেখানে সেরার খেতাব পান কেলি।
এ গবেষণা করেছে ইউনিভার্সিটি অব টেক্সাসের একদল বিশেষজ্ঞ। নারীর আদর্শ গড়নের মাপে কেলির দেহ পুরোপুরি খাপ খায়। গবেষকদের মতে, একমাত্র কেলি ব্রুকই এই পৃথিবীতে আদর্শ দৈহিক গড়নের মালিক।

Print Friendly, PDF & Email

Comments are closed.