khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

তীব্র শীতেও থেমে নেই শিক্ষকদের আমরণ অনশন

0 23

 

তীব্র শীতেও থেমে নেই শিক্ষকদের আন্দোলন। মাদ্রাসা জাতীয়করণের দাবিতে আমরণ অনশনে আছেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকরা। চলমান শিক্ষক আন্দোলন আজ থেকে নতুন মাত্রা পাচ্ছে। শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষকদের দুটি মোর্চা আজ মাঠে নামছে। একই দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি নিয়ে আগে থেকে মাঠে আছে শিক্ষকদের আরেক মোর্চা।

তীব্র শীত উপেক্ষা করে ইবতেদায়ি শিক্ষকরা আজ ছয় দিন ধরে প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করছেন। অনশনে শনিবার পর্যন্ত ১৪৫ জন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন কর্মসূচি ডাকা সংগঠন স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান।

এদিকে ষষ্ঠ শ্রেণি থেকে ডিগ্রি স্তর পর্যন্ত শিক্ষা জাতীয়করণের দাবিতে বুধবার থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন বেসরকারি স্কুল,-কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা। প্রেসক্লাবে প্রবেশের প্রধান ফটকের পূর্ব দিকে রাস্তার ওপরই তারা শুয়ে-বসে পালন করছেন কর্মসূচি। শিক্ষক নেতারা জানাচ্ছেন, আগামীকাল থেকে শুরু হবে আমরণ অনশন।

সরকারপন্থী দুটি শিক্ষক মোর্চা শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে আজ থেকে আন্দোলনে নামছেন। এর মধ্যে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন আজ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে গণসংযোগ করবে।

Print Friendly, PDF & Email

Leave A Reply