khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

১১মার্চ যুক্তরাষ্ট্র জাসদের সম্মেলন : মাসব্যাপী সাংগঠনিক কর্মীসভা ও মতবিনিময় কর্মসূচী ঘোষনা

0 26

আগামী ১১মার্চ ২০১৮ ইংরেজী রোববার যুক্তরাষ্ট্র জাসদের সম্মেলন অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্র জাসদ’র সম্মেলন সফল করার লক্ষে মাসব্যাপী পৃথক পৃথক সাংগঠনিক কর্মসূচী গ্রহন করা হয়েছে। গত ১২ জানুয়ারী শুক্রবার রাত ৮টায়, জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির এক জরুরী সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মণ্ডলীর সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদ সভাপতি এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক দেওয়ান শাহেদ চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

সভা থেকে মাসব্যাপী সাংগঠনিক কর্মসূচীতে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্র জাসদের সকল পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি উদাত্ত্ব আহবান জানানো হয়। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুসরণ করে, সম্মেলন সফল করে তোলতে জাসদের সকল পর্যায়ের নেতা-কর্মীদের সহযোগীতা কামনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ। এবং সম্মেলনে অতিথি হিসেবে কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকার সদয় সম্মতি রয়েছে বলে, সভায় জানানো হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সভায়, জাসদের সাংগঠনিক কার্যক্রম জোরদারের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী ও সম্মেলন সফল করার লক্ষে ২১ জানুয়ারী থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী একাধিক সাংগঠনিক কর্মসূচী গ্রহনের প্রস্তাব গ্রহন করা হয়েছে। একই সাথে নিউ জার্সি রাজ্যে বসবাসরত জাসদের নেতা-কর্মীদের রাজনৈতিক সাংগঠনিক কার্মকাণ্ডে সম্পৃক্ত করতে উদ্যোগ নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্র জাসদ নেতৃবৃন্দ আগামী ১২ ফেব্রুয়ারি নিউ জার্সি রাজ্যে বসবাসরত জাসদের নেতা-কর্মীদের নিয়ে কর্মীসভায় মিলিত হবেন।

যুক্তরাষ্ট্র জাসদ নেতৃবৃন্দ নিউ ইয়র্ক সিটির জামাইকা, ব্রঞ্চস, ব্রুকলিন, ওজনপার্ক, অ্যাষ্টোরিয়া, লং-অ্যাইল্যান্ড, জ্যাকসন হাইটসে পৃথক পৃথক কর্মীসভা ও মতবিনিময় সভা করবেন। এসব পৃথক পৃথক কর্মসূচীর মধ্যে রয়েছে, জাসদের প্রবীন ও দলের নিষ্কৃয় নেতার সাথে মতবিনিময়, জাসদের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের নিয়ে কর্মীসভা ও মতবিনিময়, জাসদের শুভাকাঙ্ক্ষী সাবেক নিষ্কৃয় নেতা-কর্মী ও বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করা হবে।

এই লক্ষ্যকে সামনে রেখে আগামী ২১ জানুয়ারী রোববার অ্যাস্টোরিয়া, ২৯ জানুয়ারী ব্রঞ্চস, ২রা ফেব্রুয়ারি শুক্রবার জামাইকা, ১২ ফেব্রুয়ারি নিউ জার্সি, ১৮ ফেব্রুয়ারি জ্যাকসন হাইটস ও
ব্রুকলিন, ওজনপার্কে আরো দুটি কর্মীসভা অনুষ্ঠিত হবে।

অাগামী ২৫ ফেব্রুয়ারি রোববার সন্ধা ৬টায়, জ্যাকসন হাইটসে সম্মেলন প্রস্তুতি কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এ সভায় মাসব্যাপী সাংগঠনিক কার্যক্রমের মূল্যায়ন, পর্যালচনা ও সম্মেলন সফলের লক্ষ্যে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহন করা হবে। সভায় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসহ জাসদের সকল স্থরের নেতা-কর্মীদের উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন, জাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মণ্ডলীর সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদ সভাপতি এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক দেওয়ান শাহেদ চৌধুরী।

সম্মেলন প্রস্তুতি কমিটির সভায়, সম্মেলন সফল করার লক্ষে মতামত ব্যক্ত করেন, দেওয়ান শাহেদ চৌধুরী, নুরে আলম জিকু, শাহ নেওয়াজ চৌধুরী কবির, ওমর অারিফ শিমন, মনসুর আহমদ চৌধুরী, শাহনুর কোরেশী, শহিদুল ইসলাম, জ্যোতির্ময় দত্ত নিশু, আবুল ফজল লিটন, আমিনুর রহমান পাপ্পু, তারিকুল ইসলাম, তারেক আহমদ, শরিফুল হক প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave A Reply