khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের পরোয়ানার প্রতিবাদে অস্ট্রিয়া প্রবাসীদের নিন্দা

0 36

 

অস্ট্রিয়া: বাংলাদেশের সর্বাধিক প্রচারিত পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অস্ট্রিয়া প্রবাসী বাঙালিরা।

এক বিবৃতিতে তাঁরা বলেন, ‘বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি জনকল্যাণের প্রশ্নে সত্য প্রকাশ বন্ধের অপচেষ্টা। এই অপচেষ্টা দেখে আমরা বিচলিত ও স্তম্ভিত। বাংলাদেশে বর্তমানে হাজারো প্রতিযোগিতার মধ্যেও নঈম নিজামের নেতৃত্বে বাংলাদেশ প্রতিদিন অনন্য ও অপ্রতিদ্বন্দী। তিনি অসাম্প্রদায়িক জাতীয় জাগরণের চেতনার আলোকে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করছেন। প্রখ্যাত এই সাংবাদিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আমরা আমাদের তীব্র নিন্দা, প্রতিবাদ, ঘৃনা ও ধিক্কার জানাই। সেই সঙ্গে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানাই।

বিবৃতিতে স্বাক্ষর করেন, সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ অষ্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার মুক্তিযোদ্ধা বায়েজিদ মীর, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাঙালি-অষ্ট্রিয়ান হিন্দু কালচারাল অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক শ্রী রুহি দাস সাহা, বাংলাদেশ-অস্ট্রিয়া সমিতির সাবেক সভাপতি মজনু আজাদ, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার হোসেন, সামছুল ইসলাম, এমরান হোসেন, মিজানুর রহমান শ্যামল, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, কমিউনিটি নেতা একেএম সওকত আলী, ইমরুল কায়েস মানিক, এবিএম মাইনুদ্দিন, গাজী মোহাম্মদ, মুক্তিযোদ্ধা সিরাজ চৌধুরী, মুক্তিযোদ্ধা সামসুল হুদা চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পৃষ্ঠায় ‘সাবেকদের আমলনামা: রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে এই মামলাটি করেন মোতাহার হোসেন। প্রতিবেদন প্রকাশের ৪০ দিন পর মামলাটি করা হয়েছিল।

গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালতের বিচরক মো: আফাজউদ্দিন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী ও বাংলাদেশ প্রতিদিনের লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করিম মানিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Print Friendly, PDF & Email

Leave A Reply