khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আটলান্টায় প্রাক্তন ছাত্র ইউনিয়ন, উদীচী ও খেলাঘর কর্মী-সমর্থক সম্মিলনী

0 167

আটলান্টা বিউরো নিউজঃ গত ২৮ ডিসেম্বর শ্যাম চন্দ-ইলা দম্পতির গুইনেট কাউন্টির বাসভবনে যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা গণমানুষের সংস্কৃতি ও রাজনীতির অভিজ্ঞতা সম্পন্ন সাবেক নেতা-কর্মী ও সংস্কৃতি-কর্মীদের এক সম্মিলনী সন্ধার আয়োজন করা হয়।

ইলা চন্দের সভাপতিত্বে ও শ্যাম চন্দের সঞ্চালনায় এই অভাবনীয় সম্প্রীতির অনুষ্ঠানে বাংলাদেশে থাকাকালীন অতীতের রাজনৈতিক ও সাংস্কৃতিক আন্দোলনের স্মৃতিচারণসহ মত বিনিময় ও প্রাণোচ্ছল আড্ডার মধ্য দিয়ে সুন্দর সময় অতিবাহিত করেন আগত অতিথিরা।

আলোচনায় দেশেবিদেশে গনতন্ত্র, গণতান্ত্রিক সমাজতন্ত্র, মার্কিন যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাটিক নেতা বার্নি স্যান্ডারসের কার্যক্রম, গন মানুষের সংগ্রাম সংস্কৃতি, স্বদেশের ৭২’এর সংবিধান ও প্রগতিশীলদের ঐক্য ইত্যাদি নানা বিষয়ে খোলামেলা মত বিনিময় করেন আলোচকগণ।

এছাড়া ভবিষ্যৎ কার্যক্রম হিসেবে বেশ কিছু প্রস্তাবনা নিয়েও আলোচনা হয়। যেমন পাঠচক্র, একুশে ফেব্রুয়ারি, বিজয় দিবস, বিশ্ব নারী দিবস ও পরিবেশ আন্দোলনসহ গুরুত্বপূর্ণ জাতীয় ও আন্তর্জাতিক বিষয়কেন্দ্রিক কর্মসূচীগুলি বৃহত্তর পরিসরে ধারাবাহিকভাবে পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় হয়।

সবশেষে নৈশ ভোজের পর আয়োজক ইলা চন্দ ও শ্যাম চন্দ সপরিবারে আগত অতিথিদেরক ধন্যবাদ জানিয়ে সৌহার্দপূর্ণ এই স্মমিলনী অনুষ্ঠানটির সমাপ্তি টানেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন খেতমজুর নেতা চট্টগ্রামের এডভোকেট মিল্টন বড়ুয়া, স্থানীয় ডেমক্রেটিক পার্টির বিশিষ্ট নেতা ও কমুইনিটি এক্টিভিস্ট মোস্তফা জাহিদ টিটু, সাইফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী মমতাজ বেগম, চট্টগ্রামে ৮০র দশকে স্বৈরাচার বিরোধী ও জামাত শিবির বিরোধী আন্দলনে অন্যতম নেত্রী কাকলী বিশ্বাস, সিলেট উদীচীর প্রাক্তন নেতা ও বিশিষ্ট সংস্কৃতি কর্মী মহিউদ্দিন মুহিত, খুলনায় ছাত্র ইউনিয়নের প্রাক্তন লাইব্রেরী সম্পাদক রিটন খান, প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী ডাঃ মুরশেদুল হাকিম শুভ্র প্রমুখ।

 

 

Print Friendly, PDF & Email

Leave A Reply