khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

চাঁদপুরে চরের গরিব ২৫০ শিক্ষার্থী পেলো শিক্ষা সামগ্রী

0 30

চাঁদপুর: জেলার মেঘনা নদীর পশ্চিম পাড়ে প্রত্যন্ত চর এলাকায় স্কুল-মাদ্রাসার গরীব-অস্বচ্ছল ও মেধাবী ২৫০ শিক্ষার্থী পেলো স্কুল ড্রেস ও বিভিন্ন শিক্ষা সামগ্রী। এই শিক্ষা উপকরণ দিয়েছে আলোর পথে রাজরাজেশ্বর নামের সমাজিক সংগঠন।

বৃহস্পতিবার বিকেলে সুবিধা বঞ্চিত এ চর এলাকার ৭টি বিদ্যালয় ও দুইটি মাদ্রাসার গরীব-অস্বচ্ছল, মেধাবী শিক্ষার্থীদের এসব শিক্ষা- সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ১২০ জনকে স্কুল ড্রেস, ১০০ জনকে পায়ের জুতো, ৩০জনকে স্কুল ব্যাগ ও আসন্ন এএসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা-সামগ্রী প্রদান করে। সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের ওমর আলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে এছাড়াও ইউনিয়নের মেধাবী এক শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হওয়া এবং জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা জানানো হয়। যার সমস্ত খরচ বহন করেছে ইউনিয়নের শিক্ষিত যুবক ও প্রবাসী যুবকদের সমন্বয়ে গঠিত ‘আলোর পথে রাজরাজেশ্বর’ নামের সংগঠনের সদস্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষা সামগ্রী বিতরণ করেন রাজরাজেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী। আলোর পথে রাজরাজেশ্বর এর সভাপতি মো. সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল ঢালীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউল্যা সরকার, রাজরাজেশ্বর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক শাহজাহান মোল্লা, প্রত্যয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো. মনির হোসেন খান। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন আব্দুর রহমান বেপারী ও শাহীদা বেগম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন কবির হোসেন বাচ্চু মাস্টার।

চল সবাই আলোর পথে এ শ্লোগানকে ধারণ করে গঠিত সংগঠনের সদস্যরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের খুঁজে এনে তাদের এই সহায়তা তুলে দেন এবং অসহায় শিক্ষার্থীর পড়ালেখার সমস্ত খরচ বহন করার ঘোষণা দেন। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষার্থী, ইউনিয়নের গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave A Reply