khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আন্দোলনে ব্যর্থরাই গুমের ঘটনা ঘটাচ্ছে :কাদের

0 18

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গুমের জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে বলেছেন, যারা ৯ বছর আন্দোলনে ব্যর্থ হয়েছে, তারাই দেশের গুমের ঘটনা ঘটাচ্ছে। ২০১৫ সালে পেট্রোলবোমা হামলার আসামি সুইডেনে পালাতক বিএনপি নেতা নাহিদ সুইডেনে বসে কিলিং গ্রুপ নিয়ন্ত্রণ করছে, গুম-অপহরণের নেতৃত্ব দিচ্ছে। গতকাল রবিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের খণ্ডচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, যারা পাকিস্তানি কায়দায় জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তারা পাকিস্তানি প্রেতাত্মা। এরাই আবার গুম খুনের কথা বলে। গুমের নাটক যারা সাজায় তারাই গুমের অভিযোগ দিতে দ্বিধা করে না। সভায় ২০১৫ সালে বিএনপি-জামায়াতের পেট্রোলবোমা হামলায় আহতরা তাদের অবর্ণনীয় যন্ত্রণার কথা তুলে ধরেন। এ সময় তারা কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় এক হূদয় বিদারক পরিবেশের। তারা বলেন, রাজনীতির নামে পুড়িয়ে মানুষ হত্যা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেন, বিএনপি-জামায়াতের এসব হত্যা, আগুন সন্ত্রাস এবং নৈরাজ্যের বিষয় শুধু ঘরের মধ্যে বললেই হবে না। এর ব্যাপক প্রচার দরকার। প্রযুক্তির সদ্ব্যবহার করে সুন্দর ছক ব্যবহার করে জেলা, উপজেলা ও তৃণমূল পর্যায়েই প্রচার করতে হবে। তিনি বলেন, যারা আগামীতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তারা নিজেরাই উদ্যোগ নিয়ে এখন থেকে বিএনপি-জামায়াতের অপকর্ম প্রচার প্রচারণা শুরু করতে পারেন।

বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাসের ক্ষতিগ্রস্ত সেলসম্যান মোশাররফের স্ত্রী লাভলী আক্তার বলেন, বিএনপির সন্ত্রাসীদের ছোড়া পেট্রোল বোমার আঘাতে আমার স্বামীর মুখমণ্ডল পুড়ে যায়, তখন তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করে চিকিত্সা নেন। এতে আমার স্বামীর চাকরিও চলে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে অনুদান দিয়েছেন তা নিয়ে আমরা কোনোরকম দিন কাটাচ্ছি।

বিএনপির নৈরাজ্যে ক্ষতিগ্রস্ত আলু ব্যবসায়ী রেজাউল করিম বলেন, সরকার আমাদের দিকে না তাকালে আমরা কেউ বাঁচতাম না।

আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন দলের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

‘যানজটের ঢাকায় কর্মদিবসে শোভাযাত্রা নয়’

এদিকে গতকাল দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের সভাকক্ষে আয়োজিত এক বৈঠকে সভাপতির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা শহরের প্রধান সমস্যা যানজট। এই সমস্যা সমাধানে মেট্রোরেলের কাজ চলছে। বিশেষ করে ঢাকা শহরে কর্মদিবসে শোভাযাত্রা ও রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করা যাবে না। ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রাও কর্মদিবসে করা হয়নি।

Print Friendly, PDF & Email

Leave A Reply