khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগির দেশে ফিরিয়ে আনা হবে : কাদের

28

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের সময়ে মানবতা বিরোধী অপরাধের জন্য আদালতের রায়ে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের দেশে ফিরিয়ে আনা হবে।তিনি আশা প্রকাশ করে বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত বিভিন্ন দেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগির দেশে ফিরিয়ে আনবে।শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে তিনি আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া এবং আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য এডভোকেট রিয়াজুল কবির কাউসার অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার ১৯৭১ সালে বুদ্ধিজীবী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনতেও কাজ করছে। তিনি বলেন, তবে হত্যাকারীরা যেসব দেশে পালিয়ে রয়েছে, সেসব দেশ থেকে তাদের ফিরিয়ে আনার ক্ষেত্রে কিছু আইনগত জটিলতাও রয়েছে। সরকার এ ব্যাপারে কাজ করছে।

সেতুমন্ত্রী বলেন, খুনীদের দেশে ফিরিয়ে এনে তাদের মৃত্যুদন্ড দ্রুত কার্যকর করার ক্ষেত্রে আমরা আশাবাদি।এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান উপলক্ষে দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.