khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বঙ্গবন্ধু মিলনায়তনে ‘মহান বিজয় দিবস প্রীতি টেবিল টেনিস টুর্ণামেন্ট’ অনুষ্ঠিত

49

নিউইয়র্ক : আজ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ স্থায়ী মিশন ও নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর যৌথ উদ্যোগে প্রীতি টেবিল টেনিস টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। বৈরি আবহাওয়া সত্ত্বেও প্রথমবারের মতো আয়োজিত এই ‘মহান বিজয় দিবস টেবিল টেনিস টুর্ণামেন্টে’ নিউইয়র্কস্থ বাংলাদেশী কমিউনিটির ব্যাপক উপস্থিতি ছিল লক্ষনীয়। টুর্ণামেন্টটি সকাল ১০টায় শুরু হয়। উদ্বোধন করেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কস্থ বাংলাদেশের কনসাল জেনারেল মো: শামীম আহসান, এনডিসি।

উদ্বোধন অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন স্থায়ী প্রতিনিধি ও কনসাল জেনারেল। তাঁরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যুব সম্প্রদায়কে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আরও বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানান। উভয় বক্তাই ইনডোর ও আউটডোর ক্রীড়ার উন্নয়নে ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত ব্যাপক পদক্ষেপের কথা উল্লেখ করেন। বিজয় দিবসের চেতনা বিকাশে ক্রীড়া তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারে মর্মেও তারা মত প্রকাশ করেন।

এসময় অনন্যাদের মাঝে উপস্থিত ছিলেন, মিশনের উপস্থায়ী প্রতিনিধি তারেক মো: আরিফুল ইসলাম, ডিফেন্স অ্যাডভাইজর ব্রিগেডিয়ার জেনারেল খান ফিরোজ আহমেদ এএফডব্লিউসি, পিএসসি, ইকোনমিক মিনিস্টার ইকবাল আব্দুল্লাহ্ হারুন ও নিউইয়র্কে বসবাসরত জাতীয় টেবিল টেনিস দলের সাবেক খেলোয়ার মোকাররাম আহমেদ। টুর্ণামেন্টটি বাংলাদেশ মিশন ও কনস্যুলেট জেনারেল অফিসের কর্মকর্তা-কর্মচারিসহ স্থানীয় সকলের জন্য উন্মুক্ত ছিল। টুর্ণামেন্টটিতে একক প্রতিযোগিতায় অংশ নেন ২৯ জন এবং দ্বৈত প্রতিযোগিতায় অংশ নেয় ১০টি টিম। লটারির মাধ্যমে প্রতিযোগী নির্বাচনের পর নক আউট ভিত্তিতে খেলা শুরু হয়।

একক প্রতিযোগিতায় শেখ ইয়াসির ফরিদ এবং দ্বৈত প্রতিযোগিতায় শেখ সেলিম ও শেখ ইয়াসির ফরিদ জুটি চ্যাম্পিয়ন হয়। এককে রানার্স আপ হয় মো: আসিফ চৌধুরী এবং দ্বৈতে মো: সাইফুজ্জামান ও মো: ফারুক হোসেন জুটি। খেলা শেষে সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা পদকে ভূষিত করা হয়। উল্লেখ্য চ্যাম্পিয়ন ও রানার্সআপগণকে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে বিজয় দিবস টেবিল টেনিস ক্রেস্ট প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

Print Friendly, PDF & Email

Comments are closed.