khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

সিডনিতে বাড়ির ভেতরে গোপনে গাঁজা চাষ!

0 22

সিডনি: ঘরের ভেতর গাঁজা চাষ

সিডনি: সিডনির উত্তর ও পশ্চিমের বেশ কয়েকটি এলাকায় পরিচয় গোপন করে বাড়ি ভাড়া নিয়ে ভাং আর গাঁজা জাতীয় মাদকদ্রব্য চাষ করে একটি চক্র। সন্দেহের ভিত্তিতে গত তিন মাস নজরদারির পর গতকাল মঙ্গলবার অভিযান চালায় স্থানীয় পুলিশ। অভিযান চালানোর পর প্রায় ১৬টি এমন বাড়ি পাওয়া যায় যেখানে এ ধরনের মাদকদ্রব্যের চাষ হয়ে আসছিল। এর মধ্যে রয়েছে সিডনির কার্লিংফোর্ডে চারটি বাসা। এই বাসাগুলোর একটি বিদ্যালয়ের পাশে।

পুলিশি অভিযান। ছবি: সিডনি মর্নিং হেরাল্ড

এ ছাড়া প্যারাম্যাটা, ব্যাংকসটাউন, কনকর্ড হিল, ডালউইচ হিল, ইস্টউডসহ আরও বেশ কিছু জায়গায় ভারী অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশকে অভিযান করতে দেখা গেছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। অভিযানে ব্যাংকসটাউন থেকে ২৬ বছর বয়সী একজন ও ডালউইচ হিল থেকে ২৪ বছর বয়সী একজনকে আটকও করে পুলিশ। পুলিশ জানায়, তারা ২ হাজার ২০০ গাছ জব্দ করেছে। যার বাজারমূল্য ১ কোটি ১০ লাখ অস্ট্রেলিয়ান ডলার।

পুলিশি অভিযান। ছবি: সিডনি মর্নিং হেরাল্ড

দীর্ঘদিন ধরেই চক্রটি সিডনির বিভিন্ন উপশহরে নাম পরিচয় গোপন করে বাড়ি ভাড়া নিয়ে থাকে। পরে লোকচক্ষুর আড়ালে গোপনেই মাদক চাষ করে। যা অস্ট্রেলিয়াতে বেআইনি। চক্রটি তিনটি ধাপে পরিচালিত হয় বলে পুলিশ এক বিবৃতিতে জানায়। অভিযান পরিচালনাকারী দলের প্রধান পিটার ম্যাকেরলিন বলেন, চক্রটি তিনটি ভাগে কাজ করে। একটি অংশ নিয়ন্ত্রণ, আরেকটি অংশ পরিচালনা এবং আরেকটি অংশ ঘরের ভেতর থেকে চাষের কাজটি করে থাকে। তবে পুলিশ বলছে তারা চক্রটির প্রায় মূল অংশকেই আটক করতে পেরেছে। ভবিষ্যতে এমন অপরাধ যেন সংঘটিত হতে না পারে সে জন্য সর্বসাধারণকেও সতর্ক থাকার আহ্বান জানান পিটার ম্যাকেরলিন।

সূত্র: সিডনি মর্নিং হেরাল্ড

Print Friendly, PDF & Email

Leave A Reply