khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

ভিয়েনায় ইউএনডাব্লিউজি’র মেলায় বাংলাদেশের খাবার ও হস্তশিল্প

0 23

ভিয়েনা: ইউনাইটেড ওমেন্স গিল্ড এর আয়োজিত ৫০তম আন্তর্জাতিক ফেস্টিভ্যালে অংশ নিয়েছে বাংলাদেশ। ‘ইউএনডাব্লিউজি চ্যরিটি বাজার’ নামে সমধিক পরিচিত এই আন্তর্জাতিক পরিসরের মেলায় সফলতার সঙ্গে নিজেদের আয়োজন সম্পন্ন করে ভিয়েনায় অবস্থিত বাংলাদেশি অ্যাম্বেসি ও স্থায়ী মিশন।
চলতি ডিসেম্বরের ১-২ তারিখে দুই দিনব্যাপী এই মেলার আয়োজন ইউএনডাব্লিউজি।

অস্ট্রিয়া সেন্টারে আয়োজিত মেলায় বিশ্বের ৭০টি দেশ অংশ নেয়। বিশ্বব্যাপী শিশুদের কল্যাণে তহবিল গঠনে আন্তর্জাতিক পরিসরে মেলার আয়োজন করেছে সংস্থাটি। এতে বিশ্বের বিভিন্ন স্থানের খাবার ও পানীয়, শিল্পকর্ম-হস্তশিল্প এবং উপহার সংশ্লিষ্ট বিষয় তুলে প্রদর্শিত হয়।

মেলায় বাংলাদেশের দুটো স্টল স্থাপন করা হয়। একটি স্টলে দেশের বিভিন্ন সুস্বাদু খাবার-দাবার এবং তার পরিচয় তুলে ধরা হয়েছে। অপর স্টলে দেখানো হয়েছে এদেশের নিপুন হস্তশিল্প। পাশাপাশি বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন দর্শনার্থীরা। এদেশের খাবার, হস্তশিল্প আর সাংস্কৃতিক আয়োজনে মুগ্ধ হয়েছেন মেলায় উপস্থিত অতিথিরা।

এ আয়োজনে বাংলাদেশের পরিচয় তুলে ধরতে যাবতীয় কর্ম সম্পাদনের নেতৃত্ব দিয়েছেন ভিয়েনায় বাংলাদেশি রাষ্ট্রদূতের স্ত্রী মিসেস সালমা জাফর।

Print Friendly, PDF & Email

Leave A Reply