khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

কাম্বোডিয়ার রাজার সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

0 32

নমপেন (কম্বোডিয়া) : কম্বোডিয়ার রাজা নরোদম সিহামনি বাংলাদেশ ও তাঁর দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের ব্যাপারে সন্তাষ প্রকাশ করেছেন। আজ এখানে রয়েল প্যালেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গে সাক্ষাৎকালে তিনি এই সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহ্সানুল করিম সাংবাদিকদের জানান, কম্বোডিয়ার রাজা বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কে ব্যাপারে সন্তাষ প্রকাশ করে বলেন, ‘আমি আশাকরি আগামীতে এশিয়ার এই দু’টি দেশের মধ্যে সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে।’
প্রেস সেক্রেটারি বলেন, প্রধানমন্ত্রীকে রয়েল প্যালেসে রাজকীয় অভ্যর্থনা জানানো হয়েছে।

বৈঠকে কম্বোডিয়ার রাজা এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
প্রধানমন্ত্রী কম্বোডিয়ার রাজাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এসডিজি বাস্তবায়ন কার্যক্রমের মূখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম উপস্থিত ছিলেন।

পরে শেখ হাসিনা কম্বোডিয়ার সিনেট প্রেসিডেন্ট সাউম এবং জাতীয় পরিষদের ন্যাশনাল এসেমব্লির প্রেসিডেন্ট হেং স্যামরিনের সঙ্গে পৃথক বৈঠক করেন।প্রধানমন্ত্রী তিনদিনের কাম্বোডিয়া সফর শেষে আগামীকাল বিকেলে দেশে ফিরবেন।

Print Friendly, PDF & Email

Leave A Reply