khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা

0 21

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, রবিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গতকালের তারিখেই গেজেট প্রকাশিত হবে। আইন অনুযায়ী নির্বাচন কমিশন ৯০ দিনের মধ্যেই এ পদে নির্বাচন দেবে।

প্রজ্ঞাপন প্রকাশের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।খন্দকার মোশাররফ হোসেন বলেন, আনিসুল হক ঢাকা সিটি করপোরেশনের ইতিহাসে সবচেয়ে সফল মেয়র। তার উদ্যোগে ঢাকা উত্তর সিটি করপোরেশন আধুনিক সিটিতে রূপান্তর শুরু করেছিল। তেজগাঁও, গাবতলিকে তিনি বদলে দিতে শুরু করেছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তিনি নেই- এটাতো বাস্তবতা। মেনে নিতে হবে। তিনি যে উদ্যোগ নিয়েছিলেন তা উত্তর সিটি কর্পোরেশন বাস্তবায়ন করবে। কোনো বাধা আসলে, মন্ত্রণালয় এগিয়ে যাবে।

নতুন মেয়র কেমন হবে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আনিসুল হক যে ভিত্তি তৈরি করে গেছেন তা থেকে বের হওয়া নতুন মেয়রের জন্য সহজ হবে না।উত্তরসুরীকেও পূর্বসূরীর মতো উদ্যোগী হতে হবে।

অসুস্থ হয়ে দীর্ঘদিন লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩০ নভেম্বর রাতে মারা যান আনিসুল হক। তার মৃত্যুতে এই পদ শূন্য ঘোষণা করা হয়।
দুই ভাগে বিভক্ত ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৫ সালে। ওই নির্বাচনে উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

ইত্তেফাক/কেকে

Print Friendly, PDF & Email

Leave A Reply