khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পোপের শ্রদ্ধা

0 25

ঢাকা : পোপ ফ্রান্সিস আজ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে তাঁর ৩ দিনের বাংলাদেশ সফর শুরু করেছেন।পোপ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে লাল গালিচা সংবর্ধনার পর বিকেল ৪টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

স্মৃতিসৌধে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর একটি সুসজ্জিত দল পোপকে রাষ্ট্রীয় অভিবাদন প্রদান করে। এ সময় বিউগলে করুন সুর বেজে উঠে। পরে তিনি নাগেশ্বরী বৃক্ষের একটি চারা রোপণ এবং পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।

এর আগে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক পোপকে অভ্যর্থনা জানান।পোপ ফ্রান্সিস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সাভার থেকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

তিনি জাতির পিতা প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি এখানে দর্শনার্থীর বইয়ে স্বাক্ষর করেন।

Print Friendly, PDF & Email

Leave A Reply