khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

মানুষের মত প্রকাশে আগ্রাসন চালাচ্ছে সরকার: ফখরুল

0 23

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক এবং আইন ও রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মানুষের চিন্তা, বিশ্বাস ও মত প্রকাশের স্বাধীনতার ওপর বেপরোয়া আগ্রাসন চালিয়ে যাচ্ছে বর্তমান সরকার।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) বিশেষ কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন মির্জা ফখরুল।বিএনপির এই নেতা বলেন, সরকারের আচরণে মনে হয়-যারা আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তারা সবাই অপরাধী। সরকারের নানামুখী উৎপীড়নের মূল টার্গেট হচ্ছে জনগণ। জুলুম ও অবিচারের বিরুদ্ধে বাংলাদেশের জনগণের জাগরণ যেন না ঘটে সেজন্য জনগণকে পরাধীন করে রাখার জন্যই একের পর এক কালো আইন প্রনয়ণ করে চলেছে সরকার। আর এরই ধারাবাহিকতায় এই সময়ের রাজনীতির সাহসী ভাষ্যকার ড. আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাসহ আরো কয়েকটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, এই মামলা দায়েরের মধ্য দিয়ে বর্তমান সরকার ড. আসিফ নজরুলকে হয়রানির মাধ্যমে বিপর্যস্ত করার কৌশল অবলম্বন করেছে-তার শাণিত লেখনী ও কথা বলাকে স্তব্ধ করার জন্য। মানুষকে নির্যাতন করলে নির্যাতিত মানুষের প্রতি আরো অজশ্র মানুষের সহানুভূতি মিশ্রিত হয়ে এক অভূতপূর্ব দৃঢ় বন্ধনের সৃষ্টি হয়।

মির্জা ফখরুল বলেন, একদলীয় শাসনের ছাঁইপাশের সঙ্গে বন্য বর্বরতার নানা উপসর্গ যুক্ত হয়ে সরকার যখন অধঃপতনের চূড়ান্ত পর্যায়ে আসে তখনই কান্ডজ্ঞানহীন উন্মত্ত আচরণ করতে শুরু করে। ক্ষয়িষ্ণু সরকার দেশ পরিচালনার ভারসাম্য স্থির রাখতে না পেরে বিবেকশূন্য হয়ে কাজ করতে গিয়ে আরো বেশি হিংস্ররূপ ধারণ করে। ড. আসিফ নজরুলের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সরকারের সেই হিংস্ররুপেরই বহিঃপ্রকাশ।

ড. আসিফ নজরুলের বিরুদ্ধে প্রতিহিংসামূলক মিথ্যা মামলা দায়েরের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Print Friendly, PDF & Email

Leave A Reply