khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

‘ভালোবাসায় লাল সবুজ’ ইমদাদুল হক মিজানের টেলিছবি

0 47

নজরুল ইসলাম তোফা: সংস্কৃতির বেড়া জালে আজ নিজস্ব সংস্কৃতি থমকে যাচ্ছে। বাংলাদেশের সত্তর ভাগ বাঙ্গালীর বৌ-ঝি-রাই যখন ঝুকে পরছে ভিনদেশী নাটক, সিনেমা ও অন্য কালচারের দিকে, ঠিক সেই মূহুর্তে এদেশের ক্রিকেটাররাও স্বদেশের ভাব মূর্তি উজ্জল করবার প্রচেষ্টায় প্রতিনিয়ত করে যাচ্ছে সংগ্রাম। ঠিক এমন সময় “ভালোবাসায় লাল সবুজ” গল্পে দেখা যাবে গফুর মিয়া নামক এক স্কুল মাষ্টারকে, সে একজন দেশপ্রেমিকও বটে। এমনই একজন মানুষের স্ত্রী শাহানাজ ও তার ভাইয়ের স্ত্রী হামিদা দুজনেই তারা বিদেশী সংস্কৃতির প্রতি খুবই ভালবাসা দেখায়, দিনে দিনে শাহানাজ এবং হামিদা ভিনদেশী নাটক, সিনেমায় মারাত্নক ভাবে আসক্ত হয়। সংসারে প্রায় প্রতিদিনই এমন আসক্তে ঝগড়া ঝাটি হয়। গফুর মাষ্টার প্রতিদিন তার স্ত্রী ও আপন ভাইয়ের স্ত্রীকে বুঝায়। কিন্তু কে শুনে কার কথা। দুনিয়ার সব কিছু ছেড়ে দিয়ে হলেও ষ্টার জলসা ও জি বাংলার নাটক তাদের দেখতে হবেই।

এ দিকে গফুর মাষ্টারের ছোট ভাই সবুজ নিয়মিত ক্রিকেট খেলায় প্র্যাকটিস করে যাচ্ছে গভীর স্বপ্নে, তার স্বপ্ন জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলাটাই মূল লক্ষ । আবার কলেজ পড়ুয়া সাথী এই গ্রামেরই মেয়ে। সে কলেজের সবচেয়ে সুন্দরী বলা চলে। ক্রিকেটার সবুজকে নিয়েই সাথীর প্রতিনিয়ত যেন গভীর স্বপ্নে বিভোর। সাথীর ইচ্ছা সবুজ যে দিন জাতীয় দলের হয়ে খেলবে সেদিন সবুজকে জাতীয় পতাকা দিয়ে ভালোবাসার আহবান এবং বরণ করে নিবে। সবুজ অনেক সাধনার পর জাতীয় দলে চান্স পায়, কিন্তু ঘটনা ক্রমে সবুজ সেদিনই মারা যায়। সবুজ মারা যাওয়ার দুই দিন পরে মাষ্টারের স্ত্রী শাহানাজ এবং ভাইয়ের স্ত্রী হামিদা তারা দুজনই ষ্টার জলসা এবং জি বাংলার নাটক দেখে। মাষ্টার তা সহ্য বা সইতে না পেরে স্ত্রী শাহানাজ এবং ভাইয়ের স্ত্রী হামিদাকে চুলের মুঠি ধরে বাইরে ফেলে দেয়। একপর্যায়ে স্কুল মাষ্টার তার স্ত্রী শাহানাজকে তালাক দিতে চায়। এই সময় সাথী ও তার বান্ধবীরা জাতীয় পতাকা হাতে তার বাড়িতে আসে। এভাবেই কাহিনী চলতে থাকে, বাঁকি কাহিনীর নির্মাতা ইমদাদুল হক মিজান টিভি চ্যানেলের দেখানো অপেক্ষায় রেখে দিলেন।

এমন চমৎকার গল্প নিয়েই টেলিছবি নির্মাণ করতে যাচ্ছেন চলচ্চিত্র নির্মাতা ইমদাদুল হক মিজান। ১৭ তারিখ থেকে এই টেলিছবির শুটিং পুবাইলে শূরু হবে। আগামী ১৭ তারিখের টেলি ছবিতে কারা কারা থাকছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভালোবাসায় লাল সবুজ’ এ অভিনয় করবেন, চিত্র নায়ক সাঈফ খান, নবাগতা প্রীতি, সুব্রত, জিনাত সুলতানা পূণম, সরল হাসমত, হুমায়ূন কবির সহ আরো অনেকে। কাহিনী-সংলাপ- হুমায়ূন কবির, প্রযোজনায় জিনাত সুলতানা পূণম। পরিবেশনায় শুভ এন্টারটেইনমেন্ট। টেলিছবিটি যে কোন একটি বেসরকারী টিভি চ্যানেলে প্রচার হবে বলে আশা পোষণ করেন।

নজরুল ইসলাম তোফা, টিভি ও মঞ্চ অভিনেতা, চিত্রশিল্পী, সাংবাদিক, কলামিষ্ট এবং প্রভাষক’।

 

 

Print Friendly, PDF & Email

Leave A Reply