khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

সুইডেন বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

0 25

রবিবার ১২ ই নভেম্বর ২০১৭, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সুইডেন শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় । স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় স্টকহোমের ব্রেদেংএ বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে এই অনুষ্ঠান হয়।

সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল আবেদিনের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই কোরআন তেলাওয়াত করেন সুইডেন বিএনপির সাবেক সভাপতি ডাঃ রুবেল সাজিদ। পরে দলীয় নেতাকর্মীরা একত্রে দলীয় সঙ্গীত পরিবেশন করেন। সভায় মুল আলোচনায় সভাপতি ও সাধারন সম্পাদকের পাশাপাশি বক্তব্য রাখেন সুইডেন বিএনপি, সুইডেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

সুইডেন বিএনপির পক্ষে মুল আলোচনায় অংশ গ্রহন করেন প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু, বাসিত চৌধুরী, শাহেনশাহ সোহেল, নাজমুল আলম, আবুল হাস্নাত খান, আফতাব জায়গিরদার, হেলাল উদ্দিন হেলু, মিঃ তারেক, কায়সার আহমেদ, সাইফুল মিথুন,  ডাঃ রুবেল সাজিদ, মাসুদুল হক আফতাবি, রেজাউল করিম। সুইডেন ছাত্রদলের পক্ষে বক্তব্য রাখেন নিক্সন জমাদার, মাক্সুদ মিজি, সুইডেন যুবদলের পক্ষে বক্তব্য রাখেন রেজাউল করিম খোকন।

বক্তারা বলেন, ৭ই নভেম্বর ১৯৭৫ সিপাহী জনতার বিপ্লব না ঘটলে হয়তো আজো বাংলার মানুষ গনতন্ত্র ফিরে পেতনা। হয়তো জন্মই হতোনা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের।  ৭ই নভেম্বর বাংলাদেশের ইতিহাসে অত্যান্ত গুরুত্বপুর্ন দিন। এই দিনে বাংলাদেশ বাকশালের হাত থেকে মুক্ত হয়ে গনতন্ত্রের পথে চলা শুরু হয়েছিল। বর্তমান অবৈধ সরকার বিরোধী নেতা-কর্মীদেরকে খুন, গুম, নির্যাতন করে জনগনের আন্দোলন রুখে দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবেনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের নেতৃত্বে বাংলার মানুষকে সাথে নিয়ে আরেকটি বিপ্লব ঘটিয়ে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

সভায় সর্বসম্মতি ক্রমে একটি বিশেষ প্রস্তাব গৃহীত হয়। প্রস্তাবটি হচ্ছে, সুইডেন বিএনপির সিনিয়র ৩ নেতা মহিউদ্দিন আহমেদ জিন্টু, এমদাদ হোসেন কচি ও নাজমুল আবেদিন মোহন কে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে স্থান দেবার জন্য আবেদন পত্র প্রদান। নেতারা বলেন সুইডেন বিএনপির এই ৩ নেতা বিএনপির জন্ম লগ্ন থেকে দলের সাথে আছেন। কিন্তু আজো তাদের স্থান দলের নির্বাহী কমিটিতে হয়নি। তাই সুইডেন বাসির দাবী এই ৩ নেতাকে যোগ্য মুল্যায়ন করতে হবে। আলোচনা সভা শেষে আপ্যায়নের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

Leave A Reply