khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আমিরাতে সংহতির নয়া সভাপতি বরণ ও রুদ্র স্মরণ

0 221

লুৎফুর রহমান : আরব আমিরাতের শারজাহে সংহতি সাহিত্য পরিষদ আরব আমিরাত শাখার নতুন সভাপতি গুলশান আরা-কে বরণ উপলক্ষে এক আনন্দ আড্ডা অুনষ্ঠিত হয়েছে।

শুক্রবার একটি রেঁস্তোরায় এ উপলক্ষে বসে সাহিত্য ও সাংস্কৃতিক আসর। সংস্কৃতিসম্পাদক নৃত্যশিল্পী তিশা সেনের সঞ্চালনায় স্বাগত কথা রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ছড়াকার ও একাত্তর টিভি প্রতিনিধি লুৎফুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি সাইদা দিবা। অনুভূতি ব্যক্ত করেন নতুন সভাপতি নারী উদ্যোক্তা ও লেখিকা গুলশান আরা।  প্রথমেই নতুন সভাপতিকে ফুল দিয়ে বরণ করা হয় এবং তার সম্মানে অভিনন্দনপত্র দেয়া হয়। পরে নতুন সভাপতি সংগঠনের সদস্যদের শপথবাক্য পাঠ করান।

সভাপতি গুলশান আরা তার বক্তব্যে বলেন, আমিরাতে নানা ভাষাভাষি মানুষের বাস। অনেকের অনেক কিছুও আছে। সবার সাথে পাল্লা দিয়ে বাংলাদেশকে তুলে ধরতে এ সংগঠন কাজ করবে। তিনি সকলের সহযোগিতাও কামনা করেছেন।

এরপর দ্বিতীয়পর্বে কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ নিবেদিত সাহিত্য আসরে তার লেখা গান কবিতা নিয়ে চলে মুগ্ধকর আড্ডা। একে একে গান কবিতা পরিবেশন করেন ইয়াসমিন কালাম, সাইদা দিবা, শিবলি আল সাদিক, লুৎফুর রহমান, আহমদে ইফতিখার পাভেল, নওরিন স্বর্ণা, জোয়েনা আক্তার রুনি, সাবরিনা মেহরিন টুম্পা, কাইসার হামিদ, লুৎফর রশিদ রাসেল, আবীর ইমরান, নাজনীন আক্তার, আমিনুল হক, আব্দুর রহমান রোমান, আফজাল সাদেকীন, সঞ্জয় ঘোষ, জাবেদ আহমদ, মামুন আহমদেসহ আরো অনেকে।

পরে সমবেত কণ্ঠে রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ রচিত ‘ভালো আছি ভালো থেকো , আকাশের ঠিকানায় চিঠি লিখো’ গান গেয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

অনুষ্ঠানে আরব আমিরাতে বেড়ে ওঠা বাংলাদেশী প্রজন্মকে নিয়ে অনেক পরিবার উপস্থিত ছিলেন। পরদেশে এমন ধারার শুদ্ধ বাংলা ভাষা ও সংস্কৃতির চর্চা চালিয়ে যেতে তাদের আহবান।

প্রসঙ্গত, ১৯৮৯ সাল থেকে বিলেতে সংহতি সাহিত্য পরিষদ বাঙালির মৌলিক সৃজনকর্ম আর বাংলা সংস্কৃতির বিকাশে কাজ করে যাচ্ছে। বাংলাদেশসহ বিশ্বের নানাদেশে ছড়িয়ে আছে এর শাখা সংগঠন। আরব আমিরাত শাখা ইতোমধ্যে মৌলিক কাজ করে সকলের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave A Reply