khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

নিউইয়র্কে ৮ সপ্তাহের ‘পেইড ফ্যামিলি লিভ’ 

0 45

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নতুন বছরের খেটে খাওয়া মানুষদের জন্যে বিশেষ সুখবর নিয়ে আসছে। সন্তান প্রসবকারি কিংবা তার স্বামী সবেতন ছুটি পাবেন ৮ সপ্তাহের এবং এটি নিউইয়র্ক অঙ্গরাজ্যের সকল প্রাইভেট সংস্থার কর্মচারির জন্যে প্রযোজ্য। প্রতিষ্ঠানের ডিজএ্যাবিলিটি বেনিফিট পলিসির আওতায় বিদ্যমান ইন্স্যুরেন্স থেকে এই অর্থের সমন্বয় ঘটানো হবে।

নতুন বছরের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৮ সপ্তাহ করে ছুটি ভোগ করা গেলেও ২০২১ সালের জানুয়ারি থেকে তা ১২ সপ্তাহে বাড়বে। এ সময়ে হেল্্থ ইন্স্যুরেন্স বহাল থাকবে। ছুটি শেষে কর্মস্থলে যোগদানের নিশ্চয়তাও থাকবে। অঙ্গরাজ্য প্রশাসনে নতুন বিধিতে প্রাইভেট সেক্টরের কর্মচারিদের জন্যে এ বিধি তৈরী করা হয়েছে এবং রাজ্য গভর্ণর এ্যান্ড্রু ক্যুমো সাথে সাথে ঐ বিলে স্বাক্ষর করেছেন।

গত সপ্তাহে ব্রঙ্কসে নিউইয়র্ক স্টেট লেবার কমিশনার রবার্টা রিয়ারডনের সাথে কম্যুনিটি নেতারা এক বৈঠকে মিলিত হয়ে নতুন এ বিধি সম্পর্কে বিস্তারিত মতবিনিময় করেছেন। এ সময় জানানো হয় যে, কোন প্রতিষ্ঠানে যারা কমপক্ষে ২৬ সপ্তাহ কাজ করেছেন, তারাই এ ছুটির যোগ্য এবং আইনগত অধিকার রয়েছে। এছাড়া, যারা সপ্তাহে ২০ ঘন্টা করে কাজ করেন, তারাও এ ছুটি ভোগ করতে পারবেন। এ মতবিনিময় সভায় বাংলাদেশীদের প্রতিনিধিত্ব করেন কম্যুনিটি বোর্ড মেম্বার ও আইনজীবী মোহাম্মদ এন মজুমদার এবং পুরোহিত রতন চক্রবর্তী।

 

 

Print Friendly, PDF & Email

Leave A Reply