khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

সৌদি আরবের গৃহযুদ্ধ! হুজুর (সাঃ) এর ভবিষ্যৎ বাণী

0 86

গত ২২ জুন ২০১৭ সৌদি আরবের বাদশাহ সালমান তার উত্তরসূরির পদ থেকে নিজের ভাইপো মোহাম্মদ বিন নায়েফকে থেকে সরিয়ে দিয়ে ছেলে মোহাম্মদ বিন সালমানকে বসিয়েছেন। সৌদি বাদশাহী ফরমানে এ ঘোষণা প্রদান করা হয়। এ ফরমানের মাধ্যমে প্রবল ক্ষমতাশালী বিন নায়েফ ক্ষমতাচ্যুত হলেন। তিনি ভবিষ্যৎ বাদশাহ হওয়ার সম্ভাবনা থেকে দৃশ্যত বিদায় নিলেন। নতুন যুবরাজ ৩১ বছর বয়সী বিন সালমান উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। পাশাপাশি প্রতিরক্ষামন্ত্ রীর দায়িত্বও পালন করবেন। আর ৫৭ বছর বয়সী বিন নায়েফকে অভ্যন্তরীণ নিরাপত্তা তথা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে। এর পূর্বে ২০১৫ সালে বাদশাহ সালমান সিংহাসনে বসেই তৎকালীন ক্রাউন প্রিন্স মুকরিন বিন আব্দুল আজিজ কে একইভাবে অপসারণ করেন।

বর্তমানে সৌদি রাজ পরিবারের অনেক সদস্য বর্তমান বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও তার ছেলে মুহাম্মদ বিন সালমান এর কর্মকান্ডে অসন্তুষ্ট। যার প্রমাণ ২০১৫ সালে একজন সৌদি প্রিন্স জনগনের উদ্দেশ্য খোলা চিঠি পর্যন্ত পাঠিয়েছেন। এছাড়াও ইয়েমেনের ব্যর্থ যুদ্ধ ও ইজরায়েলের সাথে সম্পর্ক উন্নয়নে তারা অসন্তুষ্ট।

এখন সৌদি রাজ পরিবারের সদস্যরা ৩ ভাগে বিভক্ত হয়ে গেছে। আর এই ৩টি গ্রুপ তিন জন প্রিন্সকে কেন্দ্র করে বিভক্ত হয়েছে। তারা হলেনঃ

১. মুকরিন বিন আব্দুল আজিজ ।
২. মুহাম্মদ বিন নায়েফ।
৩. মুহাম্মদ বিন সালমান।

হযরত ছওবান (রাঃ) থেকে বর্ণিত, আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, “তোমাদের ধনভাণ্ডারের (রাজত্বের জন্য) নিকট তিনজন বাদশাহ এর সন্তান যুদ্ধ করতে থাকবে। কিন্তু ধনভাণ্ডার (রাজত্ব) তাদের একজনেরও হস্তগত হবে না। তারপর পূর্ব দিক (খোরাসান) থেকে কতগুলো কালো পতাকাবাকী দল আত্মপ্রকাশ করবে। তারা তোমাদের সাথে এমন ঘোরতর লড়াই লড়বে, যেমনটি কোন সম্প্রদায় তাদের সঙ্গে লড়েনি”।

বর্ণনাকারী বলেন, তারপর নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরও একটি বিষয় উল্লেখ করে বললেন, “তারপর আল্লাহর খলীফা মাহদির আবির্ভাব ঘটবে। তোমরা যখনই তাঁকে দেখবে, তাঁর হাতে বাইয়াত নেবে। যদি এজন্য তোমাদেরকে বরফের উপর দিয়ে হামাগুড়ি খেয়ে যেতে হয়, তবুও যাবে। সে হবে আল্লাহর খলীফা মাহদি”।(সুনানে ইবনে মাজা; খণ্ড ২, পৃষ্ঠা ১৩৬৭; মুসতাদরাকে হাকেম, খণ্ড ৪, পৃষ্ঠা ৫১০)

আর এই গৃহযুদ্ধের পর ইমাম মাহদী (আঃ) এর আগমন ঘটবে। তাই সকল সচেতন মুসলমানদের এই বিষয়ে নজর রাখা দরকার।

সংগৃহীত!!

Print Friendly, PDF & Email

Leave A Reply