khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আদালত পরিবর্তন চেয়ে আনা খালেদা জিয়ার আপিল আবেদন খারিজ

23

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক আদালত পরিবর্তন চেয়ে আনা আবেদন নিষ্পত্তি করে হাইকোর্টের দেয়া আদেশের বিষয়ে আপিল আবেদন আজ খারিজ করে দিয়েছে আপিল বিভাগ।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ এ আদেশ দেয়।
গতকাল বিষয়টি ওপর শুনানির শেষ হয়েছে। আজ সোমবার বিষয়টির ওপর আদেশের দিন ধার্য ছিল। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২০ আগস্ট ওই আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেয় হাইকোর্ট। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন দাখিল করেন বেগম খালেদা জিয়া।২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা করা হয়। ঢাকার একটি আদালতে এ মামলার বিচার কার্যক্রম অব্যাহত রয়েছে।

রাজধানীর বকশিবাজারে উমেষ দত্ত রোডে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে এ মামলায় গত ২ নভেম্বর তৃতীয় দিনের মতো আত্মপক্ষ সমর্থন বক্তব্য পেশ করেন বেগম খালেদা জিয়া। এর আগে গত ১৯ অক্টোবর ও ২৬ অক্টোবর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য পেশ করেন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email

Comments are closed.