khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

প্রবাসী লেখক রীনা রায়হানের প্রথম বই “নিসর্গে ভালোবাসার খেলা”র মোড়ক উন্মোচন

0 181

নিউ ইয়র্ক : গেলো ২৭শে অক্টোবর শুক্রবার সন্ধ্যায় রীনা রায়হানের প্রথম গল্প ্গ্রন্থ “নিসর্গে ভালোবাসার খেলা’র ” মোড়ক উন্মোচন করা হয় । ব্রুলীনের চার্চ ম্যাকডোনাল্ড এর “নীরব সংকেত” মিলনায়তনে এই অনুস্ঠানের আয়োজন করা হয় ।বাংলাদেশ টেলিভিশনের সাবেক কর্মকর্তা ও টিভি ব্যক্তিত্ব জনাব বেলাল বেগ বইটির মোড়ক উন্মোচন করেন।

এ উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে তিনি রীনা রায়হানের গল্প কথায় মুন্সীয়ানার প্রশংসা করেন।উল্লেখ্য যে এই প্রথম একটি গল্প গ্রন্থ প্রকাশিত হলেও রীনা রায়হান বহু বছর ধরে নিয়মিত গল্প লিখে আসছেন। তাঁর লেখা সাপ্তাহিক ঠিকানা সহ বিভিন্ন পত্রপত্রিকায় নিয়মিত প্রকাশিত হয়ে থাকে। বেলাল বেগ তাঁর বক্তব্যে আশা প্রকাশ করেন মুক্তিযুদ্ধের প্রকৃত দলিল ও স্বাধীনতা যুদ্ধের উজ্জ্বল স্বাক্ষর হিসেবে রীনা রায়হানের ছোট গল্প ও রম্য রচনার সংকলন ‘ নিসর্গে ভালোবাসার খেলা’ দর্শকপ্রিয়তা লাভ করবে।

অত্যন্ত দৃষ্টিনন্দন প্রচ্ছদকরেছেন রোকেয়া রহমান বীনা। শাহিন প্রকাশের আফজালুল বাসার বাবলু প্রকাশিত এই গ্রন্থ উৎসর্গ করা হয়েছে লেখকের প্রয়াত মাকে। বইটির প্রথম ফ্ল্যাপে রয়েছে লেখকের রচনারীতি বিষয়ে সুচিন্তিত অভিমত এবং শেষ ফ্ল্যাপে স্থান পেয়েছে লেখক পরিচিতি। সমগ্র অনুষ্ঠানের উপস্হাপনা ও পরিচালনায় ছিলেন বিখ্যাত অভনেত্রী লুৎফুন্নাহার লতা ।

অনুষ্ঠান উপস্হাপন পর্বে লতা বইটি থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক বাস্তব কথকতায় সমৃদ্ধ একটি গল্প পড়ে শোনান । অনাড়ম্বর এই অনুষ্টানে প্রখ্যাত সাংবাদিক জগলুল আলম, সংগীত শিল্পী রীনা আহমদ এবং লেখক রীনা রায়হানের স্বামী ও ইত্তেফাকের একসময়কার বিশিষ্ট সাংবাদিক সৈয়দ রায়হান উল্লাহ সহ নিউ ইয়র্কে বসবাসরত +লেখকের সাবেক সহপাঠি এবং বন্ধুদের একটি বড় অংশ উপস্হিত ছিলেন অনুষ্টানটির সার্বিক আয়োজনে ছিলেন বিশিস্ট ব্যবসায়ী জনাব মইনুল আলম বাপ্পি।

Print Friendly, PDF & Email

Leave A Reply