khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বার্সিলোনায় আশরাফ শিশিরের চলচ্চিত্র  “গোপন”

0 22

বিনোদন প্রতিবেদক : আশরাফ শিশির পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র “গোপন – দ্যা ইনার সাউন্ড”,  সদ্য স্বাধীন কাতালোনিয়ার বার্সিলোনায় আগামী ২ থেকে ১২নভেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় “ কাসা এশিয়া-এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল  [Asian Film Festival- CASA ASIA] ” এ প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।  উল্লেখ্য, চলচ্চিত্রটি সম্প্রতি অনুষ্ঠিত “দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব” এ আন্তর্জাতিক ক্যাটাগরি “অ্যাক্রস দ্য বর্ডার” বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসাবে পুরস্কৃত হয়। এছাড়া, “ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব নেপাল”, “ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া-টরেন্টো”তেও প্রদর্শিত হয় চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির বলেন, “ সাম্প্রতিক সময়ে দেশের প্রেক্ষাগৃহতে সাধারণ দর্শকের ঢল নামছে। আন্তর্জাতিক পরিমন্ডলেও আমাদের দেশের চলচ্চিত্র গ্রহণযোগ্যতা তৈরি করছে। আমি সব ধরণের (Genre) চলচ্চিত্র নির্মাণের পক্ষে। দর্শক যাতে তার মত করে তার পছন্দের চলচ্চিত্রটি বেছে নেয়। “

থ্রিলারধর্মী ছবিটিতে আন্ডাগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয় – তা দেখানো হয়েছে।

‘নন্দিত নরকে’ খ্যাত সুমনা সোমা, কাবেরী রায়চৌধুরী, ইমরান ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সেরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, বিউটি, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হল রাজকন্যা, দূর্বা,  কিন্নর ও রনন। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। “এখনও আমার দিন থাকে” গানটিতে সুর ও সঙ্গীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি এবং কন্ঠ দিয়েছেন শীর্ষ রায়। রবীন্দ্র সঙ্গীতে কন্ঠ দিয়েছেন ভারতের প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী দোলা ব্যানার্জি। ছবিটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক. এবং  ডিজিসুগার এলএলসি।  ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত আশরাফ শিশিরের আরেকটি চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাব’ বর্তমানে পোস্ট-প্রডাকশন পর্যায়ে রয়েছে।

(প্রেস বিজ্ঞপ্তি )

Print Friendly, PDF & Email

Leave A Reply