khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বাংলাদেশ ক্রিকেট লীগ ২০১৭” : সেমি ফাইনালে হারান্ডন বেঙ্গলস ,ভার্জিনিয়া টাইগার্স , প্যান্থারস ও ভার্জিনিয়া ওয়ারিয়র্স

0 25

TechTrend (www.techtrend.us) গ্র্যান্ড স্পন্সরশীপ এ অনুষ্ঠিত বি সি এল (বাংলাদেশ ক্রিকেট লীগ) ২০১৭ এর সেমিফাইনালে জায়গা করে নিয়েছে গ্রুপ বি থেকে প্যান্থারস ও ভার্জিনিয়া ওয়ারিয়র্স এবং গ্রুপ এ থেকে হারান্ডন বেঙ্গলস ও ভার্জিনিয়া টাইগার্স। গত সপ্তাহে দুরন্ত টাইগারস কে হারিয়ে সেমি তে জায়গা মোটামুটি নিশ্চিত করে রাখে ভার্জিনিয়া টাইগার্স। কিন্তু আজ লীগের শেষ খেলায় হারান্ডন বেঙ্গলস বিপুল ব্যবধানে স্ট্রাইকারস ব্রাদার্স কে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় আর সেই সাথে নীট রানের ব্যবধানে ভার্জিনিয়া টাইগার্সকে পিছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যায়। দিনের ওপর খেলাতে প্যান্থারস অতি সহজেই লায়ন স্কোয়াড কে পরাজিত করে ৪ খেলায় ৮ পয়েন্ট নিয়ে এক মাত্র অপরাজিত দল হিসাবে এ গ্রুপ এর চ্যাম্পিয়ন হয়।

শনিবার দিনের প্রথম খেলাতে অংশ নেয় PWB ব্রাদার্স ও দুরন্ত টাইগারস। প্রথমে ব্যাট করতে নেমেই মারমূখী ব্যাট করে প্রথম ১০ ওভারে PWB ব্রাদার্স ১১০ রান তুলে নেয় ৮ উইকেট হারিয়ে। শিব ও সালমান যথাক্রমে ৪৫ ও ৪৩ করেন। পরবর্তী ১০ ওভারে তারা মাত্র আর ৩৭ রান যোগ করে। অমিত এর বিষময় বোলিং PWB ব্রাদার্স এর টেইল এন্ড ভেঙে দেয়। অমিত ৩ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নেন। প্লাবন ও ৩ উইকেট নেন কিন্তু সেটা ৩৭ রানের বিনিময়ে। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত টাইগার্স এর তাইবুর ও নায়ীম এর মারমূখী ব্যাট শুরু করলেও প্রথম ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৪ রান সংগ্রহ করে। সেখান থেকে প্লাবনের ৪২ ও ফাহিম এর ৩০ রানের দায়িত্বশীল ব্যাটিং দলকে জয়ের বন্দরে নিয়ে যায়। কিন্তু এই জয় তাদেরকে পর্যাপ্ত রান রেট এনে দিতে না পারায় সেমিফাইনালে তাদের জায়গা হারাতে হয়। এই খেলাতে প্লাবন সেরা খেলোয়াড় হন।

দিনের ওপর খেলা হয় ভার্জিনিয়া ওয়ারিয়র্স ও ব্লিজার্ডের মধ্যে। ডু ওর ডাই এই খেলায় ব্লিজার্ড টস জিতে ব্যাট করতে নামে। মাসুদ আর রাজু সুন্দর সূচনা করলেও দলীয় অধিনায়ক তানজির তার প্রথম ওভারেই মাসুদের উইকেট তুলে নেয়। পরের ওভারে সুফিয়ান আউট হয়ে গেলে ব্লিজার্ড কিছুটা চাপে পরে যায়। শাহেদ মুনির ও রাজু তারপর শক্ত হাতে হাল ধরলেও বিরতির ঠিক আগে ক্লেমেন্টর দুই বলে দুইজন আউট হয়ে গেলে ওয়ারিয়র্স খেলার নিয়ন্ত্রণ হাতে নেয়। ১০ ওভারে তাদের দাঁড়ায় ৭৪ ৪ উইকেট এর বিনিময়ে। এর পরে ওয়ারিয়র্স এর নিয়ন্ত্রিত বোলিং ব্লিজার্ড কে বেশি আগাতে দেয়নি। অয়ন ও এমিল কিছুটা মারমুখী হয়ে খেললেও তেমন বড় কোনো কিছু করতে পারেন নি। অয়ন ২৭ ও এমিল ১১ করেন। ক্লেমেন্ট তার ১৯ তম ওভারে আবারো জোড়া আঘাত করে এমিল ও হোসেন এর উইকেট তুলে নেন। শেষ ওভারে মোহাম্মদ ইসলাম আবারো জোড়া আঘাত করে সর্বোচ্চ ৩ উইকেটন নেন। তানজির ও ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে ২ উইকেট লাভ করেন। জবাবে ব্যাট করতে নেমে জুসি ও তানজির উড়ন্ত সূচনা করেন। মাত্র ৩.৩ ওভারে ৩৩ রান তুলে নিলেও মাসুদ এসে জুসির উইকেট তুলে নিলে ব্লিজার্ড শিবিরে আনন্দের বন্যা বয়ে যায়। উল্লেখ্য এইবার লীগে জুসি এই প্রথমবারের মতো আউট হলেন। সপ্তম ওভারে ক্লেমেন্ট রান আউট হয়ে গেলে ওয়ারিয়র্স কিছুটা কোনঠাসা হয়ে পরে। সেই সুযোগে ব্লিজার্ড তাদের চেপে ধরেন এবং ১৩ ওভারে এর মধ্যে আরো ৩ উকেট এর পতন ঘটান। ৮২ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয় যখন দ্বারপ্রান্তে তখন দলীয় অধিনায়ক তানজির ও মুরাদ দাঁড়িয়ে যান। মুরাদ মাত্র ৬ রান করলেও আরেক প্রান্তে তানজির রানের চাকা সচল রাখেন। শেষের দিকে মুরাদ আউট হয়ে গেলেও তানজির দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। সময়োচিত ব্যাট ও বলের জন্য তানজির ম্যাচ সেরা হন এবং দলকে সেমিফাইনাল এ নিয়ে যান।

রবিবার দিনের প্রথম খেলাতে প্যান্থারস ও লায়ন স্কোয়াড অংশ নেয়। লায়ন স্কোয়াড মাত্র ১২ ওভার ব্যাট করে মাত্র ৪৮ রানে গুটিয়ে যায়। সালমান ৩ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন। জবাবে ঈশান শামস এর মারাত্মক বোলিংয়ে মাত্র ৩১ রানে ৫ উইকেট পড়ে যায়। কিন্তু কম রান থাকায় প্যান্থারস এর বেগ পেতে হয়নি। সালমান সেরা খেলোয়াড় হন এই খেলায়।

লীগ পর্যায়ের শেষ খেলায় হারান্ডন বেঙ্গলস বিপুল ব্যবধানে স্ট্রাইকারস ব্রাদার্স কে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় আর সেই সাথে নীট রানের ব্যবধানে ভার্জিনিয়া টাইগার্সকে পিছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যায়। সালমান এই খেলায় সেরা খেলোয়াড় হন। তবে হারান্ডন বেঙ্গলস তার সেরা নৈপুণ্য দেখায় PWB ব্রাদার্স এর বিপরীতে। নিশ্চিত হেরে যাওয়া খেলাটাকে দলীয় নৈপুণ্য ও জুনায়েদের চৌকোস অধিনায়কত্বে জিতে নিয়ে সেমী ফাইনাল এ আসার রাস্তা তা তৈরী করে রাখে। তাদের ফিল্ডিং সকলের নজর কাড়ে।

আগামী শনিবার সকাল ১০টায় প্রথম সেমিফাইনালে অংশগ্রহণ করবে এ গ্রুপ এর চ্যাম্পিয়ন লীগের সেরা চমক হারান্ডন বেঙ্গলস ও মারমূখী টীম ভার্জিনিয়া ওয়ারিয়র্স। দ্বিতীয় সেমিতে দুপুর ২টায় খেলবে গতবারের ফাইনালিস্ট ও এবারের একমাত্র অপরাজিত দল প্যান্থারস ও সব চেয়ে সমীহ জাগানো দল ও অলরাউন্ডার এ ভরপুর দল ভার্জিনিয়া টাইগার্স। প্রতিটি দলেই আছে ওয়াশিংটন, নিউইয়র্ক , মিশিগান ও টেক্সাস ক্রিকেট লীগে অংশ নেয়া নামকরা দেশি ও বিদেশী খেলোয়াড়রা। আশা করা হচ্ছে দুটি সেমিফাইনালই খুব প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হবে। সেমিফাইনাল এর খেল দুটি হবে অক্সন হীল ক্রিকেট মাঠে। অক্সন হীল ক্রিকেট মাঠের ঠিকানা ১১০১ মারসি এভিনিউ অক্সন হিল ম্যারিল্যান্ড। (1101 Marcy Ave. Oxon Hill MD 20745).

ফাইনাল হবে রবিবার দুপুর ১২টায় মার্ক টোয়েন মিডল স্কুল এর মাঠে । বাংলাদেশ ক্রিকেট লীগ কর্তিপখ্খ সকল দর্শকদের সাদর আমন্ত্রণ জানিয়েছেন এই খেলা মাঠে এসে দেখার জন্য।

 

Print Friendly, PDF & Email

Leave A Reply