khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করল ত্রিশ সংগঠন

0 36

ঢাকা : সামাজিক, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় এ বছর জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭ লাভ করল ত্রিশটি যুব সংগঠন।রাজধানীর অদূরে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব কমপ্লেক্স মিলনায়তনে আজ বিকেলে বিজয়ীদের মধ্যে এ পুরস্কার প্রদান করে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)’র তারুণ্যের প্লাটফর্ম ইয়ং বাংলা।

এ সময় বিদুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বিজয়ীদের হাতে সনদপত্র তুলে দেন।কমিউনিটি উন্নয়ন, সংস্কৃতি ও ক্রীড়া বিভাগে অবদান রাখা ৫০টি সংগঠনের মধ্যে হতে ৩০টি সংগঠনকে নির্বাচিত করা হয়। আগামীকাল নির্বাচিত ৩০ জনের মধ্যে শীর্ষ দশজনকে নির্বাচিত করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামীকাল একই মিলনায়তনে শীর্ষ দশ বিজয়ীসহ ৩০ জনের হাতে পুরস্কার তুলে দেবেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইয়ং বাংলা ন্যাশনাল যুব প্লাটফর্মের আহবায়ক নাহিম রাজ্জাক এমপি।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, সিআরআইয়ের নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস প্রমুখ উপস্থিত ছিলেন।সিআরআইয়ের তরুনদের প্লাটফর্ম ইয়ং বাংলা দ্বিতীয় বারের মতো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য ৫০টি যুব সংগঠনকে নির্বাচিত করে।

সিআরআই সারাদেশে চারমাস ব্যাপী ৮২টি অধিবেশনের মাধ্যমে ১৩শ’ অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৫০টি যুব সংগঠনকে নির্বাচিত করে।নির্বাচিত ৫০টি সংগঠনের মধ্যে ৩০টি সংগঠনকে চুড়ান্তভাবে নির্বাচিত করা হয়। তার মধ্যে কমিউনিটি উন্নয়নের জন্য ২০টি সংগঠনকে, সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য সাতটি যুব সংগঠনকে এবং ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য তিনটি সংসঠনকে নির্বাচিত করা হয়।

কমিউনিটি উন্নয়নে অবদান রাখায় পুরষ্কার প্রাপ্ত সংগঠনগুলো হলো সিলেটের কাকতাড়ুয়া, বরিশালের বরিশাল ইয়ুথ সোসাইটি, যশোরের স্বপ্ন দেখ সমাজ কল্যাণ সংগঠন, চাঁদপুরের অডিও ভিজ্যুয়াল শিক্ষার সাথে জড়িত হোন (ব্রেভ), সিলেটের ইচ্ছাপূরণ সামাজিক সংগঠন, কুমিল্লার দূর্বার ফাউন্ডেশন, ঠাকুরগাঁওয়ের আইপজিটিভ, ঢাকার মডেল লাইভ স্টক অ্যাডভান্সমেন্ট ফাউন্ডেশন, সাতক্ষীরার জাগরণ ক্লাব, চট্টগ্রামের পতেঙ্গা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠন, নাটোরের কল্লোল ফাউন্ডেশন, মৌলভীবাজারের মানবসেবা মূলক সংগঠন প্রত্যয়, গাইবান্ধার আমার স্কুল, মৌলভীবাজারের উত্তরণ বাংলাদেশ, রাঙ্গামাটির স্পার্ক-সাপোর্টিং পিপল এন্ড রিবিল্ডিং কমিউনিটিজ, ঢাকার ওয়ার্ক ফর হিউমিটি, নেত্রকোনার মানব কল্যাণকামী অনাথালয়, নওগাঁর শিশু বিকাশ, সিলেটের ইচ্ছাপূরণ সামাজিক সংগঠন ও দিনাজপুরের স্বাধীন।

সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখায় পুরষ্কার প্রাপ্ত সংগঠনগুলো হলো বগুড়ার চৌপাশ নাট্যাঞ্চল, ঢাকার কুইজার্ড, ঝিনাইদহের কথন সাংস্কৃতিক সংসদ, সিলেটের ইনোভেটর বইপড়া উৎসব, পঞ্চগড়ের মুক্ত সাংস্কৃতিক সংঘ, সিলেটের থিয়েটার মুরারীচাঁদ এবং রাঙ্গামাটির জুমফুল থিয়েটার।

ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখায় পুরস্কার পাওয়া সংগঠনগুলো হলো সাতক্ষীরার শ্যামনগর ফুটবল একাডেমী, গাজীপুরের হুইল চেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশ (ডব্লিউসিডব্লিউএবি) এবং রংপুরের রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড ওমেন ফুটবল এসোসিয়েশন।

Print Friendly, PDF & Email

Leave A Reply