khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আমিরাতে বিএনপির সংবাদ সম্মেলন

92

লুৎফুর রহমান: আজ আরব আমিরাতে বিএনপির (জাকির-সালাম গ্রুপের) অভিষেক দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে। এর প্রতিবাদে বিএনপি অপর আরেকটি অংশ (প্রকৌশলী রফিক – প্রকৌশলী সালাম খান গ্রুপ) অভিষেক অনুষ্ঠানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রকৌশলী রফিক সিকদার। তিনি বলেন, আরব আমিরাতে অবস্থানরত বিএনপি সমর্থক সকল প্রবাসীদেরকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে একটি কমিটি হওয়ার কথা ছিল। কিন্ত সেইক্ষেত্রে বিএনপির কতিপয় লোক স্বার্থ হাসিলের জন্য দলের ত্যাগী সৎ ও কর্মঠ লোকদেরকে বাদ দিয়ে কমিটি গঠন করা হয়। যা দলের জন্য কোন্দল ছাড়া কল্যাণ বয়ে আনবে না। বক্তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মিথ্যা ও হয়রানি মূলক মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন ।

সংবাদ সম্মলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সংযুক্ত আরব আমিরাতের সভাপতি প্রকৌশলী রফিক শিকদার, সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুস সালাম খান, সাবেক যুগ্ম-সম্পাদক ও ছাত্রনেতা এম এনাম হোসেন।

সংগঠনের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দীনের পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য প্রকৌশলী রফিক আহমেদ, সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল আলম, মোহাম্মদ ওসমান আলী,মোহাম্মদ নুরুন্নবী চৌধুরী নুরু, হাজী ফারুক হোসেন, গোলাপ মিয়া, এস এম মনছুর, শওকত খান, প্রকৌশলী মফিজুল ইসলাম, মোহাম্মদ আলী, শাখাওয়াত হোসেন বকুল, এস এম মোদাচ্ছের শাহ, প্রকৌশলী রাসেদ,মোহাম্মদ ইদ্রিছ, আহসান আহমেদ হাসান চৌধুরী, মুজিবুল হক ,শেখ মুনির, ইদ্রিছ তালুকদার, সোহেল হোসেন খান , মোহাম্মদ এনামুল হক প্রমূখ।

সাংবাদিককের এক প্রশ্নের জবাবে প্রকৌশলী রফিক সিকদার বলেন, যে কমিটি অভিষিক্ত হচ্ছে সে কমিটির প্রধান উপদেষ্টা আমি। তাই ওই কমিটিকে আমি বিলুপ্ত ঘোষণা করছি এবং আগামি ৬ মাসের মধ্যে আমিরাতে বসবাসরত সকল বিএনপি কর্মী-সমর্থককে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হবে। সকলের মতামত অনুযায়ি সে আহবায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

Print Friendly, PDF & Email

Comments are closed.