khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

ফোবানায় ষ্টেজ মাতালেন ওরলান্ডো আনন্দধারা’র বাদল ও বাচচু

54

গোলাম সাদত জুয়েল : মায়ামীতে অনুষ্টিত ৩১ তম ফোবানার দ্বিতীয় দিনের প্রাইম টাইমে সংগিত পরিবেশন করলেন ওরলান্ডোর দু’জন গুনি শিল্পী মিজানুর রহমান বাচচু ( ইউ এস বা”চু ) ও মনিরুল ইসলাম বাদল । ৭ তারিখ শনিবার রাত দশটায় দুজন দুটি করে ৪ টি গান পরিবেশন করেন । তখন ফোবানার ওডিয়েন্স ছিল ৩ হাজার । বাদল ও বাচচু দুজন আপন ভাই । ওরলান্ডো থেকে প্রায় আড়াই শত প্রবাসী মায়ামীর ফোবানায় অংশগ্রহন করেন । ওরলান্ডোর গুনি শিল্পীদের গান শোনার জন্য শনিবারে সবাই অধির আগ্রহে অপেক্ষা করছিলেন।

বাচচু ও বাদল প্রায় তিন দশক থেকে সংগিত সাথে সিরিয়াস জুড়িত । ওরলান্ডো তখা সেন্ট্রাল ফ্লোরিডায় দুজন খুব জনপ্রিয় শিল্পী । এক সময় দু’ভাই জাপান ছিলেন , সেখানেও তারা সংগিত পরিবেশন করতেন । জাপানেও তারা দুজন জনপ্রিয় শিল্পী হিসাবে সমাদ্রিত ছিলেন । নারায়নগঞ্জের আড়াই হাজার এক সম্ভান্ত মুসলিম পরিবারে তারা দুজন জন্মগ্রহন করেন । তাদের পরিবারটি সংস্কৃতিক কর্মকান্ডে নানা ভাবে জড়িত ছিল ।

বা”চুর একটি সিডি বাজারে আছে ( পাইলাম না ভালবাসা ), যা পাঠক মহলে বেশ জনপ্রিয়তা পায় । বাদল ও বাচচু ওরলান্ডোর যে কোন অনুষ্টানে একধারে ঘন্টার পর ঘন্টা সংগিত পরিবেশন করে থাকেন । বাদল ও বাচচুর পিতা মরহুম মোহামম্দ কুদরত আলী বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের পি এস ছিলেন । শেখ মুজিব পরিবারের সাথে তাদের পিতার এত ঘনিষ্টতা থাকলেও তারা কখনও কোন সুবিধা গ্রহন করেন নি । মরহুম কুদরত আলী সন্তানদের সকলেই ওরলান্ডোয় নানা রকম ব্যবসা বানিজ্য নিয়ে ও কমিউনিটির সাথে ওতপ্রুতভাবে জড়িত ।

বাচ্চুর মেয়ে বাধনের গান শুনে একবার প্রধানমন্ত্র ী শেখ হাসিনা কাছে টেনে শুভেচছা জানান । বাদল ও বাচচু সংগিত পরিবেশন ও সংস্কতি নিয়ে ব্যাস্ত থাকলেও তার ওপর ভাই দূলূ ভুইয়া ও নুরুল ইসলাম ভুইয়া সেন্ট্রাল ফ্লোরিডার অনুষ্টিত ২০১২ সালের ফোবানায় কো কনভেনর ছিলেন তাছাড়া তারা দুজন সহ চার ভাই বাংলাদেশ আমেরিকান ফাউন্ডেশন অব সেন্ট্রাল ফ্লোরিডার সাথে জড়িত । বা”চু ও বাদল ওরলান্ডোর একমাত্র কালচারাল অর্গানাইজেশন আনন্দধারার প্রতিষ্টাতা সদস্য । বাচচু ও বাদলের বড় ভাই নুরুল ইসলাম ভুইয়া এক সময় বাংলার বানীতে জড়িত ছিলেন । ওরলান্ডোয় ভুইয়া পরিবার একটি সাংস্কৃতিক পরিবার হিসাবে সুপরিচিত ।

Print Friendly, PDF & Email

Comments are closed.