khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

দুবাই জয় করলো সাকিবের ‘নবাব’

60

লুৎফুর রহমান : আরব আামরাতের দুবাইয়ে সাকিবের চলচ্চিত্র প্রদর্শন হয়েছে। সাকিব খান অভিনীত ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজিত ‘নবাব’ সিনেমাটি দেখতে দুবাইয়ের ভক্স সিনেমা হলে উপচে পড়ছিলো দু বাংলার দর্শকদের ভিড়। শুক্রবার ও শনিবার দুদিন হাউজফুল হওয়াতে অনেকে ফিরে গেছেন হতাশ হয়ে।

শুক্রবার মধ্যপ্রাচ্যেরসংযুক্ত আরব আমিরাত , ওমান, কাতার সহ কয়েকটি দেশে একযোগে প্রদর্শিত হয়েছে নবাব। সাকিব খান অভিনীত এ সিনেমার যৌথ প্রয়োজক ভারত-বাংলাদেশ। আরব আমিরাতের দুবাইয়ের মূলধারার সিনেমা হল ‘ভক্স’ প্রদর্শন করে এ সিনেমা। সিনেমসা দেখতে একই হলে জড়ো হয়েছেন দু বাংলার আমিরাত প্রবাসিরা। হাউজফুল হওয়াতে অনেকে টিকেট না পেয়ে ফিরত গিয়েছেন। সিনেমাটি পরিবেশন করেছে কানাডাভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো।

এ সাফেল্যে নিয়মিত বাংলা চলচ্চিত্র নিয়ে আসতে জানান আয়োজকেরা। স্বপ্ন স্কেয়ারক্রো এর মধ্যপ্রাচ্য সমন্বয়ক আহমেদ ইফতিখার পাভেল জানান- এখানে এতো বেশি সংখ্যক বাংলা সিনেমার দর্শ ক থাকা সত্বেও বাংলা ছবি আসনতো না। আমরা এনেছি। লোকজন দেখতে আসছেন। এটা নিয়মিত রাখবো আমরা।

ভিনদেশে নিজের দেশকে তুলে ধরতে সিনেমা অন্যতম মাধ্যম। নিজের দেশের সিনেমা পেয়ে গর্বিত বাংলাদেশী প্রবাসিরা-
নারীনেত্রী ও সাবেক সেনাকর্মকর্তা গুলশান আরা বলেন- একটি দেশকে তুলে ধরতে তার সাহিত্য সংস্কৃতি তুলে ধরতে হয়। আর সিনেমা এ ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। ভিনদেশে নিজের দেশের সিনেমা দেখতে পেরে তিনি আনন্দিত ও গর্বিত।

দুবাইয়ে বাংলা চলচ্চিত্র দেখতে পেরে উদ্বেলিত কলকাতার প্রবাসিরাও। তারাও নিয়মিত চান এখানে বাংলা সিনেমা প্রদর্শন করা হোক–কলকাতার বাসিন্দা আমিরাত প্রবাসী ইন্দ্রানি চক্রবর্তী বলেন, যখনই শুনলাম দুবাইয়ের হলে বাংলা বই দেখাচ্ছে দলবলে চলে এলাম। এটা শুধু কলকাতার ছবি বলে নয় বাংলাদেশের ছবি হলেও আমরা নিয়মিত আসবো। এদিকে সোমবার দেশটির আবুধাবির সিনেমা হলে এ ছবিটি প্রদর্শন করা হবে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email

Comments are closed.