khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

সাউথ জারসিতে  জাগরনী কালচারাল সোসাইটির উদ্যোগে   দুর্গোৎসব সমাপ্ত 

165

সনাতনী  হিন্দু সম্প্রদায়ের মানুষের  বিশ্বাস,অসুর শক্তি বিনাশকারী দেবী দুর্গার আরাধনার মধ্য দিয়ে সমাজ থেকে সব পাপ দূর হয়ে যাবে, সমাজে ফিরে আসবে শান্তি। এবছর  দেবী দুর্গা মর্ত্যে এসেছেন নৌকায়   চড়ে, এতে ফসল উৎপাদন ভাল হবে।দেবী দুর্গা বিদায়  নিলেন    ঘোড়ায় চড়ে,এতে রোগ-বালাই সব দূর হবে। শারদোৎসবের বার্তা পেয়ে  সাউথ জারসির প্রবাসী বাংগালি হিন্দুরা মেতে উঠেছিল দুর্গোৎসবের হরেক আয়োজনে।

নিউজারসি অঙ্গরাজ্যের   সাউথ জারসির পোমনাস্থ  জৈন হিন্দু মন্দিরে গত    তিন  অক্টোবর,মঙ্গলবার ও ৪ঠা অক্টোবর, বুধবার  জাগরনী কালচারাল সোসাইটি ইনক এর উদ্যোগে   দুর্গাপূজার  আয়োজন করা হয়। দুর্গোৎসবের   বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল  পূজার্চনা, আরতি,  সাংস্কৃতিক অনুষ্ঠান, মহাপ্রসাদ বিতরন।  সাংস্কৃতিক অনুষ্ঠানে জাগরনী কালচারাল সোসাইটি ইনক এর সদস্য- সদস্যারা অংশগ্রহন করেন। এছাড়া আমন্ত্রিত শিল্পী হিসাবে সংগীত পরিবেশন করেন জলি দাশ, পারুল মিশ্র প্রমুখ।  অনুষ্ঠানে  শিল্পীদের  তবলায়   সহযোগীতা করেন রবিশংকর ভট্টাচার্য । সাংস্কৃতিক    অনুষ্ঠান সঞ্চালণায় ছিলেন পল্লব সরকার। দুর্গাপূজার এই দুই দিন    সাউথ জারসির  প্রবাসী   হিন্দুরা মেতে ছিল অনাবিল আনন্দে।

‘আনন্দলোকের মঙ্গলালোকে অন্যরকম অনুভূতি আর ভিন্নতর ভালোবাসায়  উদ্বেলিত হোক   সকল প্রবাসী  হিন্দুর মন-প্রাণ’- এই ছিল সবার অন্তরের কামনা। জাগরনী কালচারাল সোসাইটি ইনক এর সভাপতি  কনক রাউথ  ও সাধারন সম্পাদক লিটন ধর    শারদোৎসব   উপলক্ষে দেশে ও প্রবাসে বসবাসরত সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.