khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

শাহাদাতে কারবালা ঈমান-দ্বীনের শ্রেষ্ঠ প্রেরণা

36

গত ৩০শে সেপ্টেম্বর ১০ই মহররম রোজ রবিবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি হলে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঐতিহাসিক পবিত্র শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে এ দিবসের শিক্ষা, গুরুত ¡ও তাৎপর্য ব্যাখ্যায় “শাহাদাতে কারবালা মাহফিল” অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা সৈয়দ জুবায়ের আহমেদের সভাপতিত্বে ও মাওলানা মোস্তফা কামাল এর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী ও না’ত পরিবেশন করেন মুহাম্মদ ওমর ফারুক ও মুহাম্মদ শাহ আলম। শাহাদাতে কারবালার উপলক্ষ ও ঘটনার বিস্তারিত ব্যাখ্যাকরে বক্তব্য রাখেন প্রধান মেহমান বিশিষ্ট আলেমে দ্বীন ড: ইমাম সৈয়দ আবদুল্লাহ আল ফাউয়াল দামেশকী। মাহফিলে আরো বক্তব্য রাখেন বিশেষ মেহমান ড: শেখ আকতারুল ইসলামসহ সংগঠনের ওলামায়ে কেরাম ও নেতৃবৃন্দ মাওলানা আতাউর রহমান, আলহাজ্ব ইকবাল হোসেন, হাফেজ আবদুর রহীম মাহমুদ, সৈয়দ হেলাল মাহমুদ, আলহাজ্ব সেলিম উদ্দিন, মাওলানা মোস্তফা কামাল ও শেখ মুহাম্মদ আলী প্রমূখ।

বক্তাগণ বলেন, “শাহাদাতে কারবালা” হলো মিথ্যা-অন্যায় ও ধর্মদ্রোহীতার বিরুদ্ধে সত্য-ন্যায় ও ঈমান-ধর্মের প্রত্যক্ষ সংগ্রাম। পবিত্র আহলে বায়াতের শিরমনি ইমামে আকবর, ইমামে মোকাম – ইমাম হুসাইন রাদিয়াল্লাহু আনহু ধর্মদ্রোহী অভিশপ্ত পাপিষ্ঠ ইয়াজিদের বিরুদ্ধে পবিত্র কারবালার ময়দানে ঈমান ও দ্বীনের প্রকৃত শিক্ষাকে সমুন্নত রেখে অনাগত সকল মুসলিমের ঈমান রক্ষা ও সত্য ও মানবতার পক্ষে স্বীয় জীবন দান করেছেন যার উদাহরণ সমগ্র পৃথিবীর ইতিহাসে বিরল। বক্তাগণ বলেন শাহাদাতে কারবালার প্রকৃত শিক্ষা তৎপরবর্তি যুগে মযহাব ও তরীকার মাধ্যমে বিকশিত ও প্রচারিত হয়েছে যা সমগ্র মুসলিম বিশ্বে যুগ যুগ ধরে বিরাজমান। বক্তাগণ আরো বলেন যে, “শাহাদাতে কারবালাকে” অস্বীকার করা ইসলামের প্রকৃত ধারাকেই অস্বীকার করার নামান্তর। তাই ইসলামের নামধারী কতিপয় বাতেল ফেতকা যারা “শাহাদাতে কারবালাকে” অস্বীকার অথবা বিকৃতভাবে পালন করে তাদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে মুসলিম জনতাকে বক্তাগণ অনুরোধ করেন। মিলাদ-কিয়াম দরূদ তথা সালাতু সালাম পাঠ ও বিশেষ মুনাজাত শেষে তবারূক বিতরনের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

 

Print Friendly, PDF & Email

Comments are closed.