khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আটলান্টিক সিটিতে আনন্দ উৎসবে দুর্গোৎসব উদযাপিত

43

আকবর হোসাইন আটলান্টিক সিটি থেকে-গত ৩ এবং ৪ই অক্টোবর মঙ্গলবার এবং বুধবার পোমনা হিন্দু জৈন মন্দিরে নিউজার্সীর সাউথ জার্সীতে বসবাসরত হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন করেছেন। জাগরণী কালচারাল সোসাইটি আয়োজিত, দু’দিনব্যাপী শারদীয়া দূর্গোৎসব ৪  অক্টোবর সাড়ম্বরে শেষ হয়েছে। আটলান্টিক সিটিতে শারদীয়া দূর্গোৎসবের দশম বর্ষপূর্তির এই অনুষ্ঠান ছিলো  ঝাঁকজমক পূর্ণ এবং আন্দ উৎসবে পরিপূর্ন।  এই উৎসব অনুষ্ঠানের মধ্যে ছিল দূর্গা প্রার্থনা, আরতি, অঞ্জলি প্রদান,ভোগ প্রদান, প্রসাদ বিতরণ, সন্ধ্যা আরতি, মায়ের বোধন, পূজা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রেফ্যাল ড্রসহ নানা আয়োজন।

হিন্দু ধর্মালম্বীদের বিশেষ করে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজা। শারদীয় দূর্গা পূজা উৎসব বাঙ্গালীর জীবনে যোগ করেছে আলাদা মাত্রা| সাউথজার্সীর “জাগরনী কালচারাল সোসাইটির” উদ্যোগে আটলাণ্টিক সিটির সণ্ণিকটে  হিন্দু জৈন মন্দিরে আয়োজিত দূদিন ব্যাপী পূজা উৎসবে সমগ্র সাউথ জার্সী  থেকে বিপুল সংখ্যক সনাতন ধর্মলম্বীরা যোগ দেন।পূজা উদযাপন  কমিটির এইবারের  সমন্বয়কারী  হিসাবে ছিলেন  হীরক রৈথ , গোপাল ঘোষ, রুনু গুপ্ত, লিটন ধর, রাখাল দাস, শিলা পাল, উওম চৌধুরী, পিণ্টু রায়, পলাশ সাহা,সঞ্জয় দাশগুপ্তসহ আরও অনেকেসহ আরো অনেকে।

আটলান্টিক সিটির এই পূজার অনুষ্ঠানে  নেচে গেয়ে , পুজা , অর্চনা, ভক্তি শ্রদ্বায় মা দূর্গাকে স্বাগত জানান, আবার দশমীতে বিজয়াতে সিদুর পরিয়ে মাকে শশুর বাড়ী পাঠিয়ে দিতে ছিল সবার চোখে জল । শান্তি প্রশান্তিতে ভরিয়ে দিয়ে আগামী বছর মা দুর্গা আবার ফিরে আসবেন এই প্রত্যাশায় শেষ হয় এইবারের পূজা।   ।

Print Friendly, PDF & Email

Comments are closed.