khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে পৌঁছেছেন

59

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে দেশের ফেরার পথে আজ সকালে (বাংলাদেশ সময় বিকেল) লন্ডন পৌঁছেছেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান সকাল সোয়া ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টা) হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ব্রিটিশ রাজধানী থেকে টেলিফোনে বাসসকে একথা জানান।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমান বন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান।এর আগে প্রধানমন্ত্রী সোমবার রাত ১০টায় (বাংলাদেশ সময় আজ সকাল সোয়া ৮টা) ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।লন্ডনে ৩ দিন অবস্থানের পর প্রধানমন্ত্রী ৭ অক্টোবর দেশে ফিরবেন।শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন গমন করেন।

ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিল। কিন্তু সেখানে ২৫ সেপ্টেম্বর তাঁর গলব্লাডার সার্জারীর কারণে তাঁর প্রত্যাবতন বিলম্বিত হয়। প্রধানমন্ত্রী জাতিসংঘের বার্ষিক অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.