khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

দুবাইয়ে ৬,৭ ও আবুধাবীতে ৯ অক্টোবর বাংলা ছবি প্রদর্শিত হবে

0 30

লুৎফুর রহমান: কানাডাভিত্তিক বাংলা চলচ্চিত্র নিয়ে কাজ করা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র উদ্যোগে দ্বিতীয়বারের মতো মরুরদেশ আরব আমিরাতে প্রদর্শিত হবে বাংলা চলচ্চিত্র। এবারের চলচ্চিত্র ‘নবাব’। আগামি ৬ অক্টোবর শুক্রবার ও ৭ অক্টোবর শনিবার আরব আমিরাতের দেরা দুবাইয়ের ভক্স সিনেমা হলে দুপুর ১.৩০ মিনিট এবং সন্ধ্যা ৬.৩০ মিনিটে দুটো শো প্রধর্মিত হবে। অপরদিকে দেশটির রাজধানী আবুধাবির মেরিনা মল এর ভক্স সিনেমাহলে ৯ অক্টোবর বিকলে ৪.১৫ মিনিটে এবং রাত ১০টায় দুটো শো প্রদর্শিত হবে।

এর আগে সংগঠনটি এবছরের ১২ ও ১৩ মে আবুধাবি, দুবাই, আজমান ও ফুজেইরাহর ভক্স সিনেমায় পরিবেশন করে প্রথম বাংলাদেশি সায়েন্স ফিকশন ছবি ‘পরবাসিনী’।

দুবাইয়ে ৬ -৭ অক্টোবর এবং আবুধাবিতে ৯ অক্টোবর একই প্রতিষ্ঠানের ব্যানারে প্রদর্শিত হতে যাচ্ছে গত ঈদে মুক্তি পাওয়া বাংলা ছবি ‘নবাব’। এ ছবিটি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে আলোচিত ছিল। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শাকিব ও শুভশ্রী।

স্বপ্ন স্কেয়ারক্রো’র মধ্যপ্রাচ্য সমন্বয়কারী আহমেদ ইখতিয়ার পাভেল বলেন- ভিনদেশে নিজের দেশকে তুলে ধরার অন্যতম মাধ্যম সিনেমা। আমরা যারা পরদেশে পরবাসি তারা তো নিজের ছবি দেখবোই্ অন্যদেেশের মানুষেরাও আমাদের সিনেমা দেখে আমাদের সংস্কৃতি সম্পর্কে জ্ঞাত হবে। তিনি সবাইকে দলে বলে হলে গিয়ে এ কার্যক্রম সফল করতে অনুরোধ করেছেন।

সিনেমার এ কার্যক্রম সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। আয়োজক সংগঠনের পক্ষ থেকে ৩০ সেপ্টেম্বর স্থানীয় সময় রাতে আবুধাবি এর একটি রেস্তুরায় ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র মধ্যপ্রাচ্য সমন্বয়কারী আহমেদ ইখতিয়ার পাভেলের সভাপতিত্বে একটি জনসংযোগ সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন- জাহাঙ্গীর কবীর বাপপি, বেলায়েত হোসেন হিরো, রুহুল আমিন ও মোহাম্মদ টিটু।

২ অক্টোবর দুবাইয়ে একটি জনসংয়োগ হয়। এতে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা গুলশান আরা, সায়দা দিবা, সোনিয়া সামিয়াসহ আরো অনেকে।

এর আগে বিকেলে ‘সংহতি সাহিত্য পরিষদ, আমিরাত শাখা’ ও ‘মহিলা সমিতি’র সাথেও জনসংযোগ সভা করেছে ‘স্বপ্ন স্কেয়ারক্রো’। এছাড়া শারজায় অন্য সভার আয়োজন করা হয়েছে।

পরদেশে বাংলা সিনেমা আসছে বলে খুশি কমিউনিটির সূধীজনেরা। তবে মু্ক্তিযুদ্ধ এবং পরবাস জীবন কেন্দ্রিক ছবি নিয়ে আসার আহবান তাদের।

Print Friendly, PDF & Email

Leave A Reply