khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক কারা হচ্ছেন

1,687

 

আকবর হায়দার কিরন। নিউ ইয়র্কঃ  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কার্যকরী কমিটিতে কারা স্থান পেতে পারেন , এখন চারদিকে শুধু এই জল্পনা কল্পনা চলছে। গেলো বহু বছর ধরে ডঃ সিদ্দিকুর রহমান দলকে নেতৃত্ব দিয়ে চলেছেন কেন্দ্রের নির্দেশে। জননেত্রীর মোটামুটি আস্থাভাজন হতে পেরেছেন বলেই অনেকের ধারনা। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে ডঃ সিদ্দিক  বলেন, মাননীয় সভানেত্রী যখন চাইবেন তখনই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কার্যকরী কমিটি গঠিত হবে।
চারদিকের জল্পনা কল্পনায় পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে যার নাম বেশী আলোচনায় আসছে তিনি হলেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট বিজ্ঞানী ডঃ নুরান নবী। তিনি বহু বছর ধরে দলের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন এবং যুক্তরাষ্ট্রের মুল্ধারার রাজনীতির একজন একধিকবার নির্বাচিত জনপ্রতিনিধি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রেসিডেন্ট হিসেবে আলোচনায় আরও যাঁদের নাম আসছে তাঁদের ভেতর রয়েছেন ডঃ খন্দকার মনসুর, দারা বিল্লাহ এবং বর্তমান সভাপতি ডঃ সিদ্দিকুর রহমানের নাম।
সম্ভাব্য সাধারন সম্পাদক হিসেবে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছেন বর্তমান সাংগঠনিক সম্পাদক  ফারুক আহমেদ। তিনি ১/১১ পরবর্তী সময়ে হাতে গোনা যে ক’জন নেত্রীর সাথে জীবনের ঝুকি নিয়ে দেশে যান তাদের একজন।
  তাকে সিলেটের সবার কাছে একজন গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে মনে করা হয়। এ ছাড়া সাধারন সম্পাদকের পদে সবদিক বিবেচনায় আরেকজন হলেন মুল্ধারার রাজনীতির সাথে অত্যন্ত ঘনিস্ট এবং বিভিন্ন ক্ষেত্রে যিনি সবসময় অগ্রনী ভুমিকা পালন করেন, কর্মী বান্ধব নেতা জাকারিয়া চৌধুরী।জনাব জাকারিয়া নিউ ইয়র্ক মহানগর আওয়ামী  লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অত্যন্ত দাপটের সাথে পালন করে আসছেন।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারন সম্পাদকের পদে আরও দুইজনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন আবদুল হাসিব মামুন ও আইরিন পারভিন। ধারনা করা হচ্ছে নেত্রীর সরাসরি তত্ত্বাবধানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ অনেকদিন পর সবার কাছে গ্রহণযোগ্য একটি কার্যকরী কমিটি উপহার পাবে।
Print Friendly, PDF & Email

Comments are closed.